kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

ওবায়দুল কাদের বললেন

ক্ষমতার কেন্দ্রে থেকেও শেখ কামাল ছিলেন অতি সাধারণ

নিজস্ব প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামাল ছিলেন দূরদর্শী ও গভীর চিন্তাবোধের অধিকারী। তিনি নির্লোভ, নির্মোহ ছিলেন। তিনি ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও ছিলেন অতি সাধারণ।

গতকাল বুধবার সকালে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে এক অনলাইন ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি প্রথমে আবাহনী ক্লাব ও পরে বনানী কবরস্থানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নিয়ে শেখ কামালের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ কামাল বর্তমান প্রজন্মের কাছে এক অনুকরণীয় ব্যক্তিত্ব হলেও স্বাধীনতার বিপক্ষ শক্তি ও দেশবিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে গোয়েবলসীয় কায়দায় বারবার মিথ্যাচার করে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে। ঘন কালো মেঘ সূর্যোদয় ক্ষণিকের জন্য বাধাগ্রস্ত করতে পারলেও যেমন সূর্যোদয় রুখতে পারে না, ঠিক তেমনি সত্য তার নিজস্ব শক্তি নিয়েই সব বাধা ডিঙিয়ে উদ্ভাসিত হয় প্রকৃতির নিয়মে।’

ঢাকা মহানগর দক্ষিণের আলোচনাসভা : এদিকে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে এক আলোচনাসভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আবু আহমেদ মন্নাফী। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ সভায় বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা