kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

একটি পরিবারের দখলে পাঁচ প্রতিষ্ঠানের জমি

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কলেজ-মাদরাসাসহ পাঁচটি প্রতিষ্ঠানের প্রায় দুই একর জমি অবৈধভাবে দখল করে রেখেছে একটি পরিবার। কয়েক কোটি টাকার ওই জমি উদ্ধারে শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী আন্দোলন-সংগ্রাম করলেও কাজ হয়নি। এ অবস্থায় জমি উদ্ধারে সংসদীয় কমিটির হস্তক্ষেপ চাওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বরাবর গত ২২ জুলাই লিখিত আবেদন করা হয়। এতে গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহ্লাদপুর স্কুল অ্যান্ড কলেজ, সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্কুল জামে মসজিদ, শিশু সদন (এতিমখানা) ও ফোরকানিয়া মাদরাসার জমি উদ্ধারে ত্বরিত পদক্ষেপ কামনা করা হয়েছে। সংসদীয় কমিটির পক্ষ থেকে পরবর্তী বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেওয়া হয়েছে।

লিখিত আবেদনে বলা হয়েছে, ওই পাঁচটি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের মোট চার একর ৬০ শতাংশ জমি রয়েছে। এর মধ্যে প্রায় দুই একর জমি একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানিদের পক্ষে অবস্থান নেওয়ায় মুক্তিযোদ্ধাদের হাতে নিহত ইব্রাহিম সরকার ইবুর পরিবারের সদস্যরা জোরপূর্বক ভোগদখল করে আসছে। শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী ওই জমি ফেরত দেওয়ার দাবি জানালেও কাজ হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা