kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

করোনাভাইরাসের উপসর্গ

বৈজ্ঞানিক কর্মকর্তাসহ ১৪ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বৈজ্ঞানিক কর্মকর্তাসহ ১৪ জনের মৃত্যু

রাজশাহী সায়েন্স ল্যাবরেটরির প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আসাদুল ইসলাম করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গতকাল মারা গেছেন। একই উপসর্গ বা লক্ষণ (জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট) নিয়ে আরো সাত জেলায় গত শনিবার ও গতকাল মৃত্যু হয়েছে ১৩ জনের। এর মধ্যে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের কভিড-১৯ ইউনিটে পাঁচজন ও বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে চারজন মারা যান। আমাদের আঞ্চলিক কার্যালয়, নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধিদের পাঠানো খবর—

রাজশাহী : আসাদুল ইসলামের বাড়ি রাজশাহী নগরীর বুধপাড়ায়। রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, শনিবার আসাদুল ইসলামের নমুনা পরীক্ষা করে নেগেটিভ পাওয়া গেছে।

কুমিল্লা : গত শনিবার সকাল থেকে গতকাল সকাল পর্যন্ত মারা যাওয়া পাঁচজন হলেন কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার শামসুল হক (৮০), ব্রাহ্মণপাড়া উপজেলার সুমি আক্তার (২২), বরুড়া উপজেলার হনুফা বেগম (৬০), সদর দক্ষিণ উপজেলার হাজি ইউনুস (৯০) ও চৌদ্দগ্রাম উপজেলার নুরুল আমিন (৬৫)।

বরিশাল ও ঝালকাঠি : শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত চারজন হলেন বরিশালের গৌরনদী উপজেলার কদম আলী (৬৫), উজিরপুর উপজেলার পূর্ব সাতলা গ্রামের সন্তোষ কুমার রায় (৬৮), ঝালকাঠির রাজাপুর উপজেলার সুফিয়া বেগম (৬০) এবং আ. গনি হাওলাদার (৭০) নামের এক ব্যক্তি। সন্তোষ কুমার ও গনি হাওলাদার শনিবার বিকেল ও রাতে এবং কদম আলী ও সুফিয়া বেগম গতকাল সকালে মারা যান। কদম আলী গতকাল ভোররাতে, সুফিয়া বেগম শনিবার রাতে, গনি হাওলাদার ৭ জুলাই এবং সন্তোষ কুমার ১১ জুলাই করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

যশোর : শনিবার রাতে যশোর জেনারেল হাসপাতালে শর্মিলা মজুমদার (৩৫) নামের এক নারীর মৃত্যু হয়। তিনি যশোর বেজপাড়ার মৃত মানব মজুমদারের স্ত্রী।

চাঁদপুর : প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে গতকাল দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তির ১০ মিনিটের মধ্যে মারা যান এক রোগী। মৃত নূর মোহাম্মদের (৬৫) বাড়ি চাঁদপুর সদর উপজেলার বহরিয়া এলাকায়।

সাতক্ষীরা : গতকাল ভোরে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে এক নারীর মৃত্যু হয়। মৃত হোসনে আরা খাতুন (৬০) কলারোয়া উপজেলা সদরের আবুল হোসেনের স্ত্রী। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শনিবার মধ্যরাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়া উপজেলার নীলাখাদ গ্রামে নিজ বাড়িতে গতকাল এক বৃদ্ধ (৭৫) মারা গেছেন। কয়েক দিন ধরে তিনি করোনার উপসর্গ নিয়ে চিকিৎসা নিচ্ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা