kalerkantho

সোমবার । ৬ আশ্বিন ১৪২৭ । ২১ সেপ্টেম্বর ২০২০। ৩ সফর ১৪৪২

ফখরুল বললেন

সরকারের মদদে রিজেন্টের অপকর্ম

নিজস্ব প্রতিবেদক   

১০ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘একটা হাসপাতাল কী করে মিথ্যা সনদ দিতে পারে। টেলিভিশনে দেখলাম—আমাদের সব মন্ত্রীরা তার (রিজেন্ট হাসপাতালের কর্ণধার মো. সাহেদ) সঙ্গে অত্যন্ত ঘনিষ্টভাবে কথা বলছেন, কাজ করছেন। অর্থাৎ পুরোপুরি সরকারের মদদ নিয়ে এই অপকর্মটা করেছে তারা। করোনার মধ্যে এই সরকারের যে ভূমিকা, তাদের যে পারফরম্যান্স—এই কথাটা বলার তো আর অপেক্ষা রাখে না।’

গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ অ্যান্ড কমিউনিকেশনের উদ্যোগে ‘রাজনৈতিক দলগুলোর নিবন্ধন আইন : করোনাভাইরাস বিপর্যয়ের মধ্যে নির্বাচন কমিশনের আবারও সংবিধানবিরোধী পদক্ষেপ’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনাসভায় নিজ বাসা থেকে যোগ দিয়ে ফখরুল এ কথা বলেন। অন্য আলোচকরাও নিজ নিজ বাসা থেকে এই আলোচনায় যুক্ত হন।

ফখরুল বলেন, সকালে উঠে, রাতে শোয়ার আগে মৃত্যুর খবর শুনতে হয়। এভাবে মহামারিতে মৃত্যু হবে কিন্তু কোনো রকমের প্রতিরোধ গড়ে উঠবে না? চরম উদাসীনতা, অবহেলার মধ্য দিয়ে সরকার মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দেবে—এটা কখনো গ্রহণযোগ্য হতে পারে না। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে জনগণের মতামতকে সত্যিকার অর্থেই গুরুত্ব্ব দিতে হয়। একটি গণতান্ত্রিক রাষ্ট্র, কল্যাণমূলক রাষ্ট্র নির্মাণ করতে চাইলে জাতীয় ঐক্য গড়ে তোলার কোনো বিকল্প নেই।

 

মন্তব্য



সাতদিনের সেরা