kalerkantho

শুক্রবার । ১০ আশ্বিন ১৪২৭ । ২৫ সেপ্টেম্বর ২০২০। ৭ সফর ১৪৪২

রিজেন্ট হাসপাতালের মালিকের ব্যাংক হিসাব তলব

নিজস্ব প্রতিবেদক   

৯ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাসের নমুনা পরীক্ষা ছাড়াই সনদ প্রদানসহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ও তাঁর পরিবারের সংশ্লিষ্টদের ব্যাংক হিসাব খতিয়ে দেখছে কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। গতকাল বুধবার সংস্থাটির প্রধান আবু হেনা মো. রাজী হাসান সাংবাদিকদের এ তথ্য জানান।

আইন অনুযায়ী কোনো ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ থাকলে বা কারো ব্যাপারে তথ্যের দরকার হলে বিএফআইইউ থেকে তা খতিয়ে দেখতে ব্যাংক হিসাব তলব করা হয়। এর অংশ হিসেবে রিজেন্ট হাসপাতালের মালিক ও তাঁর পরিবারের সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবও খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে বিএফআইইউ। এ বিষয়ে তথ্য চেয়ে শিগগিরই ব্যাংকগুলোয় চিঠি পাঠানো হবে।

করোনাভাইরাসের সন্দেহভাজন নমুনা পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট দেওয়া, নিয়মবহির্ভূতভাবে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায় এবং মেয়াদ শেষ হওয়ার পরও লাইসেন্স নবায়ন না করাসহ বিভিন্ন অভিযোগে গত মঙ্গলবার করোনা ডেডিকেটেড বেসরকারি রিজেন্ট হাসপাতাল সিলগালা করে দেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরপর ওই দিন রাতেই রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করে র‌্যাব।

এদিকে বিনিয়োগকারীদের ১৮ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজের পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালকের ব্যাংক হিসাব জব্দ করেছে বিএফআইইউ। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ, পরিচালক নিপা সুলতানা নূপুর এবং অন্য পরিচালক ওয়াহিদুজ্জামানের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা