kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

বড়দের বিরোধে জীবন গেল শিশু আনিতার

কিশোরগঞ্জ প্রতিনিধি   

৬ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জমি নিয়ে বিরোধ চলছিল বড়দের মধ্যে। এরই মধ্যে নানাবাড়ি বেড়াতে এসে প্রতিপক্ষের লোকজনের হাতে জীবন গেল নূরে আনিতা আজাদ (৫) নামে এক শিশুর। এ সময় নাইমা সুলতানা মিথিলা (১০) নামে আরেক শিশুকেও কুপিয়ে জখম করা হয়। গতকাল রবিবার সকালে কিশোরগঞ্জের হোসেনপুরের সাহেদল ইউনিয়নের গলাচিপা গ্রামে এই নৃশংস ঘটনা ঘটে। আনিতা একই ইউনিয়নের বীর পাইকশা গ্রামের আলমগীরের মেয়ে। আর গুরুতর আহত মিথিলা ওসমানের মেয়ে। আনিতা সম্পর্কে ওসমানের নাতি হয়।

দুই দিন আগে আনিতা মায়ের সঙ্গে গলাচিপা গ্রামে নানাবাড়ি বেড়াতে এসেছিল। গতকাল তাদের ফিরে যাওয়ার কথা ছিল। নানাবাড়ির লোকজনের সঙ্গে প্রতিপক্ষের বিরোধের জের ধরে না ফেরার দেশে চলে গেল সে।

এলাকাবাসী জানায়, গ্রামের সিরাজ মিয়া ও ওসমানের মধ্যে অনেক দিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। তারা সম্পর্কে চাচাতো ভাই। এ নিয়ে দুপক্ষের মধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ হতো। গতকাল সকালে বিষয়টি মীমাংসায় সালিস হওয়ার কথা ছিল।

হোসেনপুর থানার ওসি শেখ মোস্তাফিজুর রহমান বলেন, বিবদমান দুই পক্ষই পরস্পরের আত্মীয়-স্বজন। বড়রা ঝগড়া-বিবাদ করলেও ছোটদের মধ্যে এর কোনো প্রভাব ছিল না। বড়রা সকালে সালিস আয়োজন নিয়ে ব্যস্ত ছিল। আর ছোটরা সকালে লুডু খেলছিল। একপর্যায়ে লুডু খেলা নিয়ে ছোটদের মধ্যে ঝগড়া হয়। এতে যোগ দেয় বড়রাও। তখন সিরাজ দা দিয়ে মিথিলা ও আনিতাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

গুরুতর আহত দুই শিশুকে কিশোরগঞ্জের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক আনিতাকে মৃত ঘোষণা করেন। আর মিথিলাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা