kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

করোনাভাইরাসের উপসর্গ

মুক্তিযোদ্ধা, ইউপি সদস্যসহ প্রাণ গেল আটজনের

কালের কণ্ঠ ডেস্ক    

১ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মুক্তিযোদ্ধা, ইউপি সদস্যসহ প্রাণ গেল আটজনের

করোনাভাইরাসের (কভিড-১৯) উপসর্গ (জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট) নিয়ে পাঁচ জেলায় গত সোমবার রাতে ও গতকাল মঙ্গলবার আরো আটজনের প্রাণ গেছে। তাঁদের মধ্যে ফেনীতে দুই মুক্তিযোদ্ধা ও বরগুনার বামনায় এক ইউপি সদস্য রয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

ফেনী : জেলায় সোমবার রাতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে দুই মুক্তিযোদ্ধা ও এক নারীর মৃত্যু হয়। তাঁরা হলেন—সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের ছড়াইতকান্দি গ্রামের মুক্তিযোদ্ধা জাহেদ চৌধুরী (৮০) ও একই ইউনিয়নের বেচু পাটোয়ারী বাড়ির বাসিন্দা মুক্তিযোদ্ধা দুলাল পাটোয়ারী (৭০) এবং পরশুরাম উপজেলার উত্তর কোলাপাড়া গ্রামের জান্নাতুল ফেরদৌস। এলাকাবাসী জানায়, কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন দুলাল পাটোয়ারী। সোমবার রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। তিনি বাসায় চিকিৎসকের পরামর্শে ওষুধ সেবন করছিলেন। জাহেদ চৌধুরী জ্বর, শ্বাসকষ্ট ও বমি নিয়ে চিকিৎসকের পরামর্শে বাসায় অবস্থান করছিলেন। সোমবার রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে বাড়িতে তাঁর মৃত্যু হয়। সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব ও সদর ইউপির চেয়ারম্যান শামসুল আরেফিন জানান, গতকাল দুপুরে দুই মুক্তিযোদ্ধাকে স্বাস্থ্যবিধি মেনে রাষ্ট্রীয় সম্মান (গার্ড অব অনার) দিয়ে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। আর পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জান্নাতুল ফেরদৌসের মৃত্যু হয়।

বামনা : বরগুনার বামনা উপজেলার সদর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. গোলাম মোস্তফা বাবুল সিকদার বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল বিকেলে তাঁর শ্বাসকষ্ট বাড়লে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়ার পর তিনি মারা যান। তাঁর ভাই নান্টু সিকদার জানান, বাবুল সিকদারকে গত সোমবার করোনা উপসর্গ নিয়ে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে শেবাচিম হাসপাতালে পাঠানো হয়।

মেহেরপুর : বেশ কিছুদিন ধরে জ্বর, সর্দি ও কাশিতে ভুগে গাংনী উপজেলার বামুন্দী পশ্চিমপাড়ায় নিজ বাড়িতে গতকাল দুপুরে মৃত্যু হয় খোদা বক্সের ছেলে জয়নাল আবেদীনের (৫৫)। পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রিয়াজুল আলম।

কালীগঞ্জ : ঝিনাইদহের কালীগঞ্জে জ্বর, শ্বাসকষ্টসহ বেশ কিছু রোগে ভুগে গতকাল সকালে আব্দুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে তাঁর মৃত্যু হয়। তিনি হেলাই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। আব্দুর রহমানের ছেলের স্ত্রী শিউলী বেগম জানান, তাঁর শ্বশুরের উচ্চ রক্তচাপ ছিল। এ ছাড়া কয়েক দিন আগে তাঁর পাতলা পায়খানা হয়। সোমবার থেকে জ্বর ও হালকা শ্বাসকষ্ট শুরু হয়। তাঁর প্রস্রাব বন্ধ হয়ে গিয়েছিল। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সুলতান আহমেদ জানান, রোগীর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

গাজীপুর : জেলায় গতকাল দুজনের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন গাজীপুর মহানগরের কোনাবাড়ীর আমবাগ পশ্চিমপাড়ার মৃত মোকছেদ আলীর ছেলে জালাল উদ্দীন (৫২) ও কালীগঞ্জের গাঙ্গালিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক আবদুল বাতেনের একমাত্র ছেলে কলেজছাত্র রবিউল ইসলাম। সকালে মারা যান জালাল। বিকেলে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় রবিউলের।

মন্তব্য



সাতদিনের সেরা