kalerkantho

শুক্রবার। ২৬ আষাঢ় ১৪২৭। ১০ জুলাই ২০২০। ১৮ জিলকদ ১৪৪১

সংক্ষিপ্ত

কালের কণ্ঠ’র প্রতিবেদন সংসদে তুললেন মতিয়া

নিজস্ব প্রতিবেদক   

৩০ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কালের কণ্ঠে প্রকাশিত প্রতিবেদন সংসদ অধিবেশনে তুলে ধরেছেন সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি সরকারের সফলতা তুলে ধরার একপর্যায়ে ওই প্রতিবেদনের প্রতি স্পিকারসহ সংসদে উপস্থিত সব সদস্যের দৃষ্টি আকর্ষণ করেন।

‘লড়াকু শেখ হাসিনা : প্রশংসা সারা বিশ্বে’ শিরোনামে কালের কণ্ঠে গত সোমবার একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনের তথ্য তুলে ধরে মতিয়া চৌধুরী সংসদে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যে কারণে সারা বিশ্ব প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ। এখন শুধু দেশবাসী নয়, বিশ্ববাসীও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে আছে। তাঁর দূরদর্শী নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলা করে আগামী দিনেও এগিয়ে যাবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে মতিয়া চৌধুরী বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণে চরম অস্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। এই ক্রান্তিলগ্নে জীবন-জীবিকা রক্ষার বাজেট উত্থাপিত হয়েছে। প্রকৃতিসৃষ্ট অজানা শত্রুর আঘাতে আমরা বিপর্যস্ত। অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে যুদ্ধ করেই আমরা বেঁচে থাকার চেষ্টা করছি।’

আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা বলেন, জীবন বাঁচানোর জন্য অর্থমন্ত্রী বাজেটে অনেক ধরনের সুযোগ রেখেছেন। সামাজিক নিরাপত্তার পরিধি বৃদ্ধি করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা