kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

জাফরুল্লাহ চৌধুরীর অবস্থার কিছুটা উন্নতি

নিজস্ব প্রতিবেদক   

৭ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাফরুল্লাহ চৌধুরীর অবস্থার কিছুটা উন্নতি

করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে। তিনি এখন অল্প অল্প কথা বলতে পারছেন। শ্বাসকষ্ট থাকলেও তাঁর অক্সিজেনের পরিমাণও আগের তুলনায় কম লাগছে।

গণস্বাস্থ্য হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকদের সঙ্গে কথা বলে আরো জানা গেছে, শারীরিক অবস্থা উন্নতি হওয়ায় শুক্রবার রাতেই ডা. জাফরুল্লাহ চৌধুরীকে প্লাজমা দেওয়া হয়েছে এবং তাঁর কিডনি ডায়ালিসিস করা হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ গতকাল শনিবার সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, ‘গত শুক্রবারের চেয়ে স্যারের অবস্থা কিছুটা উন্নতির দিকে। আগের দিন শ্বাসকষ্ট বেড়ে গেলেও শনিবার তা কিছুটা কমেছে। অক্সিজেনের মাত্রাও কম লাগছে। জ্বরও নেই।’ তিনি বলেন, ‘আজ হালকা-পাতলা ধরনের কথাবার্তা স্যার বলতে পারছেন। খাবারও খেয়েছেন। তবে পরিমাণে অনেক কম।’   

করোনায় আক্রান্ত হয়ে গত ২৫ মে থেকে গণস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন আছেন মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তাঁর স্ত্রী শিরিন হক এবং ছেলে বারিশ চৌধুরীরও করোনা পজিটিভ। তবে তাঁরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। গণস্বাস্থ্য কেন্দ্রে বেশ কয়েকজন চিকিৎসকও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

কিডনি জটিলতায় আক্রান্ত ডা. জাফরুল্লাহর নিয়মিত কিডনি ডায়ালিসিস করতে হয়। কিন্তু বৃহস্পতিবার রাতে তাঁর কিডনি ডায়ালিসিস শুরু হলে অবস্থার অবনতি হওয়ায় আর ডায়ালিসিস করা যায়নি। গণস্বাস্থ্য হাসপাতালে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মোস্তাফি ও অধ্যাপক ডা. নজীব মোহম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন জাফরুল্লাহ বর্তমানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

মন্তব্য