kalerkantho

বৃহস্পতিবার । ১ শ্রাবণ ১৪২৭। ১৬ জুলাই ২০২০। ২৪ জিলকদ ১৪৪১

চট্টগ্রামে শনাক্ত ছাড়াল সাড়ে তিন হাজার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে শনাক্ত ছাড়াল সাড়ে তিন হাজার

চট্টগ্রামে এক দিনে আরো ১৪০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে নগরে ৮৬ জন এবং বিভিন্ন উপজেলার ৫৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য জানান। এ নিয়ে বুধবার পর্যন্ত চট্টগ্রাম নগর ও জেলায় করোনাভাইরাস শনাক্ত মোট রোগী দাঁড়াল তিন হাজার ৫৩৭ জন। এর মধ্যে মারা গেছে ৮৫ জন। নগরে ৬৮ জন এবং জেলায় ১৭ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, এরই মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪৮ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৩২১ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে নগরে দুই হাজার ৬৬৬ জন এবং জেলার ১৪ উপজেলায় ৮৭১ জন। এর মধ্যে পুরুষ দুই হাজার ৬৪৭ এবং নারী ৮৮৫ জন।

গত বুধবার বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে পরীক্ষা হয়েছে ১৫৮টি নমুনা। পজিটিভ পাওয়া গেছে ২৯ জনের। এ ছাড়া চমেক ল্যাবে ২২৬ নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায় ৭৫ জনের। সিভাসু ল্যাবে নমুনা পরীক্ষা হয় ১৪৬টি। করোনা শনাক্ত হয়েছে ৩৬ জনের।

মন্তব্য



সাতদিনের সেরা