kalerkantho

বৃহস্পতিবার । ১ শ্রাবণ ১৪২৭। ১৬ জুলাই ২০২০। ২৪ জিলকদ ১৪৪১

পরিবহনে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক   

৪ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



পরিবহনে চাঁদাবাজির অভিযোগে গতকাল সন্ধ্যায় রাজধানীর গুলিস্তান এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পল্টন থানা পুলিশ। তবে গতকাল মধ্যরাত পর্যন্ত গ্রেপ্তারকৃতদের নাম জানা যায়নি।

সূত্র জানায়, গ্রেপ্তারকৃতরা বহুদিন ধরে রাজধানীর গুলিস্তান এলাকায় পরিবহনে চাঁদাবাজি করে আসছিল। এবার সাধারণ ছুটির পর সব পরিবহন বন্ধ থাকায় চাঁদাবাজিও বন্ধ ছিল। কিন্তু গত ৩১ মে পরিবহন চলাচল শুরুর পর আবার চাঁদাবাজি শুরু হয়। আর এসব খবর জানতে পেরে গতকাল সন্ধ্যার দিকে গুলিস্তান এলাকা থেকে পাঁচজনকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পরিবহন চাঁদাবাজির কারণে অতিষ্ঠ পরিবহন মালিক ও শ্রমিকরা। এসব ঘটনাকে কেন্দ্র করে দুই দিন আগে সিলেটে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাব ও পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সহসভাপতি ও সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে শ্রমিকদের একটি পক্ষ আন্দোলনে নামলে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা