kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

বিয়ের ১০ দিন পর সড়কে দুলাভাই ও শ্যালকের মৃত্যু

সাত জেলায় প্রাণ গেল মুক্তিযোদ্ধাসহ ৯ জনের

কালের কণ্ঠ ডেস্ক   

৩ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



মাত্র ১০ দিন আগে বিয়ে করেন নূর মোহাম্মদ (২৫)। ১৩ বছর বয়সী শ্যালক রিফাত হোসেনকে নিয়ে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়েছিলেন তিনি। কিন্তু ঘাতক ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তাঁর। আর গুরুতর আহত রিফাতের মৃত্যু হয়েছে গতকাল সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে নাটোরের বড়াইগ্রামের আহমেদপুর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। একই উপজেলায় আরো দুটি সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে এক মুক্তিযোদ্ধার; আহত হয়েছে অন্তত ১৫ জন।

আরো ছয় জেলায় গত সোমবার সন্ধ্যা থেকে এবং গতকাল মঙ্গলবার দুপুর পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ছয়জন। প্রত্যক্ষদর্শী, ফায়ার সার্ভিস, হাইওয়ে পুলিশ ও হাসপাতাল সূত্রে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

নাটোর ও বড়াইগ্রাম : নিহত নূর মোহাম্মদ বড়াইগ্রামের কদম সাথুরিয়া গ্রামের রুহুল আমিন ব্যাপারীর ছেলে এবং রিফাত হোসেন বড়াইগ্রামের ধানাইদহ এলাকার মোশারফ হোসেনের ছেলে। রিফাত বোনের বাড়িতে বেড়াতে এলে বিকেলে দুলাভাই তাকে নিয়ে মোটরসাইকেলে ঘুরতে বের হয়েছিলেন। এদিকে বড়াইগ্রাম উপজেলার গড়মাটি ও কয়েন এলাকায় নাটোর-পাবনা মহাসড়কে সোমবার রাতে দুটি সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও অন্তত ১৫ জন আহত হন। নিহত আব্দুস সালাম (৬৬) একজন মুক্তিযোদ্ধা ও গোপালপুর ইউনিয়নের গড়মাটি এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে। গড়মাটিতে সন্ধ্যায় একটি অজ্ঞাত ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে আব্দুস সালাম গুরুতর আহত হন। রামেক হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। আর সন্ধ্যার পর কুষ্টিয়া থেকে রংপুরগামী একটি বিআরটিসি বাস নিয়ন্ত্রণ হারিয়ে কয়েন এলাকায় সড়কের পাশের খাদে পড়ে গেলে অন্তত ১৫ যাত্রী আহত হন। তাঁদের বনপাড়ায় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

শেরপুর : নকলা উপজেলার বানেশ্বরদী পূর্বপাড়া এলাকায় গতকাল সকালে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় এক বৃদ্ধা নিহত হন। নিহত হালিমা বেগম (৭০) স্থানীয় মৃত কুবেদ আলীর স্ত্রী। অটোরিকশাটি স্থানীয়রা আটক করলেও চালক পালিয়েছেন। হালিমা বেগম তাঁর বাড়ির পাশের রাস্তায় ধান শুকাচ্ছিলেন। তখন গণপদ্দীগামী একটি অটোরিকশা তাঁর পেছনে এসে আচমকা হর্ন বাজালে তিনি আতঙ্কিত হয়ে দৌড় দিলে অটোরিকশায় ধাক্কা লেগে রাস্তায় পড়ে যান। স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। কিন্তু অ্যাম্বুল্যান্সে উঠানোর সময়ই তাঁর মৃত্যু হয়।

কচুয়া : চাঁদপুরের কচুয়ার কচুয়া-গৌরীপুর সড়কের বাঁচাইয়া প্রাইমারি স্কুল এলাকায় গতকাল বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালক আলমগীর হোসেন (৩০) নিহত এবং অটোরিকশার দুই যাত্রী গুরুতর আহত হন। নিহত আলমগীর হোসেন কচুয়া পৌর এলাকার কোয়াচাঁদপুর গ্রামের বাসিন্দা। আহতরা হলেন ইয়াছিন (৩০) ও মোফাচ্ছেল (৩২)। তাঁদের কুমিল্লা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটি আটক করেছে স্থানীয় লোকজন।

লক্ষ্মীপুর : সদর উপজেলার টুমচর ইউনিয়নের ইলির গোজা নামক স্থানে গতকাল দুপুরে বালুভর্তি পিকআপ ভ্যানের চাপায় মাদরাসাছাত্র মো. নাঈমের (১০) মৃত্যু হয়। সে টুমচর গ্রামের আবুধাবিপ্রবাসী জয়নাল আবদিনের ছেলে ও লক্ষ্মীপুর আলিয়া মাদরাসার ছাত্র।

সদর উপজেলার মজুচৌধুরীর হাট থেকে বালুভর্তি পিকআপটি (লক্ষ্মীপুর শ-১১-০০২০) ঘটনাস্থলে এসে পথচারী শিশুটিকে চাপা দিলে সে মারা যায়। পরে স্থানীয় লোকজন পিকআপটিসহ চালককে আটক করে পুলিশে দেয়। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

রাণীনগর : নওগাঁর রাণীনগরের একডালা-স্থল ঈদগাহ ময়দান এলাকায় পাকা সড়কে গতকাল সকালে মাছবোঝাই ভটভটির ধাক্কায় আনোয়ারা বিবি (৪৬) নামের এক নারী নিহত হয়েছেন। তিনি স্থল বড়বড়িয়া গ্রামের আবুল হোসেনের স্ত্রী। হাঁসের দল নিয়ে রাস্তা পার হওয়ার সময় ভটভটিটি তাঁকে সজোরে ধাক্কা দেয়।

ভালুকা : ময়মনসিংহের ভালুকার ওয়াপদা মোড় এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সোমবার রাতে একটি বাসের ধাক্কায় এক মোটরসাইকেলচালক নিহত ও একজন হন। নিহত ওমর ফারুক (২৫) উপজেলার ধাইরাপাড়া গ্রামের শামসুল হকের ছেলে ও স্থানীয় পোশাক কারখানার শ্রমিক। আহতের নাম রুবেল। রুবেলকে নিয়ে মোটরসাইকেলযোগে কর্মস্থলে যাচ্ছিলেন ওমর। পথে একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে তাঁরা গুরুতর আহত হন। তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ওমরকে মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী : কালুখালী উপজেলার বাংলাদেশ হাট এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে সোমবার রাতে পিকআপ ভ্যানের (ট্রাক) চাপায় নিহত হন শাহজাহান খন্দকার (৭০) নামের এক বৃদ্ধ। তিনি উপজেলার কালীনগরের বাসিন্দা।

ঢাকা মেট্রো ১৯-২১৮৮ পিকআপ কুষ্টিয়া থেকে রাজবাড়ীর দিকে আসছিল। তখন রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা শাহজাহান খন্দকারকে পিকআপটি চাপ দেয়। স্থানীয় লোকজন চালককে মারধর করে পিকআপসহ পুলিশে দেয়। এ ঘটনায় গতকাল কালুখালী থানায় মামলা করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা