kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৩০ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মা সেতুর ৩০তম স্প্যান পিলারের ওপর বসানো হচ্ছে আজ শনিবার। আবহাওয়াসহ সব কিছু অনুকূলে থাকলে স্প্যানটি জাজিরা প্রান্তের ২৬ ও ২৭ নম্বর খুঁটির ওপর স্থাপন করা হবে। এরই মধ্যে স্প্যানটির চূড়ান্ত রঙের কাজ, হ্যান্ড রেল, স্টেয়ার, ব্যালান্স লোড স্থাপনের কাজ শেষ হয়েছে। ভাসমান ক্রেনে এটি নিয়ে যাওয়া হয়েছে জাজিরা প্রান্তের ২৬ ও ২৭ নং পিলারের কাছে। ৩০তম স্প্যান বসানোর মাধ্যমে পদ্মা সেতুর সাড়ে চার কিলোমিটার দৃশ্যমান হবে। বাকি থাকবে দেড় কিলোমিটারের সামান্য বেশি বা ১১টি স্প্যান। কোনো কারণে আজ স্প্যানটি বসানো সম্ভব না হলে আগামীকাল বসানো হবে বলে জানা গেছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের জানান, ৩০তম স্প্যানটি বসানোর পর ৩১তম স্প্যান বর্ষা মৌসুমের আগেই খুঁটির ওপর বসানোর পরিকল্পনা রয়েছে। আর ৩১তম স্প্যানটি বসে গেলে জাজিরা প্রান্তের সব কয়টি স্প্যান বসানো হয়ে যাবে। শুধু মাওয়া প্রান্তে বাকি থাকবে ১০টি স্প্যান বসানোর কাজ। খুব দ্রুত তাও সম্পন্ন করা হবে।

তিনি জানান, করোনার কারণে পদ্মা সেতুর কাজের তেমন কোনো অসুবিধা হয়নি। স্বাস্থ্যবিধি মেনে করোনার মধ্যেও পদ্মা সেতুর কাজ চলছে। করোনাকালে পুরো প্রকল্পটিই আইসোলেটেড রাখা হয়েছে। তাই এখানকার দেশি-বিদেশি কর্মীরা অনেকটাই নিরাপদ। নিরাপদ দূরত্বে অবস্থান করে কাজ করতে সমস্যা হচ্ছে না। বাইরের কাউকে এখানে এখন প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

মন্তব্য



সাতদিনের সেরা