kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

করোনায় মৃত সংবাদকর্মীদেও জন্য ৫০ লাখ করে ক্ষতিপূরণ দাবি

নিজস্ব প্রতিবেদক   

১০ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মৃত সংবাদকর্মীদেও জন্য ৫০ লাখ করে ক্ষতিপূরণ দাবি

করোনাভাইরাস সংক্রমণে মারা যাওয়া সংবাদকর্মীদের জন্য ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দাবি করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংগঠন দুটির যৌথ সভা থেকে এ দাবি জানানো হয়েছে।

সভায় করোনা দুর্যোগের সময় সংবাদপত্র ও টেলিভিশন মালিকদের সংগঠন নোয়াব ও অ্যাটকোর নীরবতায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

সভায় সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষা, ছাঁটাই বন্ধ, বকেয়াসহ নিয়মিত বেতন-ভাতা পরিশোধের দাবি জানানো হয়েছে। কোনো সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলে তাঁর চিকিৎসার ব্যয়ভার মালিককে বহন করতে হবে। এসব ব্যাপারে গণমাধ্যম মালিকরা ব্যর্থ হলে কর্মবিরতি পালন ও ধর্মঘটের মতো কঠিন কর্মসূচিতে যাওয়া হবে বলে ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

সভায় বলা হয়, করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে এ পর্যন্ত তিনজন সাংবাদিকের মৃত্যু হয়েছে। আরো অন্তত ৮০ জন গণমাধ্যমকর্মী আক্রান্ত হয়েছেন। কিন্তু গণমাধ্যম মালিকদের দুটি সংগঠন এবং সম্পাদক পরিষদ কোনো ভূমিকা পালন করছে না। এমনকি শোকবার্তা পাঠানোর মতো দায়িত্ববোধও সংগঠনের নেতারা দেখাননি।

যৌথ সভায় সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি মোল্লা জালাল। ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য