kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

আরো ২৩৯ পুলিশ সদস্য আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক   

৬ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ২৩৯ পুলিশ সদস্য আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় পুলিশের আরো ২৩৯ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার আক্রান্তের সংখ্যা ছিল ৬০। পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, এখন পর্যন্ত সব মিলিয়ে সারা দেশে আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা হাজার ছাড়াল।

গতকাল মঙ্গলবার পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, দেশে করোনা হানা দেওয়ার পর থেকে এ পর্যন্ত পুলিশের এক হাজার ১৫৩ জন আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে মারা গেছেন পাঁচজন।  আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়ে এখন পর্যন্ত বাড়ি ফিরেছেন ৮৫ জন। আইসোলেশনে আছেন ৩১৫ জন। কোয়ারান্টিনে আছেন এক হাজার ২৫০ জন সদস্য।

এদিকে করোনায় আক্রান্ত পুলিশের সক্ষমতা বাড়াতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পুষ্টিকর খাবারের ব্যবস্থা করেছে বলে গতকাল মঙ্গলবার কালের কণ্ঠকে বলেছেন ডিএমপির উপকমিশনার মো. মাসুদুর রহমান।

ডিএমপি সূত্র জানায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের যেসব সদস্য করোনা আক্রান্ত, আইসোলেশন ও কোয়ারেন্টিনে আছেন তাঁদের রুটিন খাবারের বাইরে নিয়মিত ডিম, দুধ, কলা, আদা, লবঙ্গ ও অন্যান্য পুষ্টিকর খাবার সরবরাহ করছে ডিএমপি।

ডিএমপির এসব খাবারের দায়িত্বে থাকা সহকারী পুলিশ কমিশনার মো. হাফিজুর রহমান বলেন, যাঁরা নিয়মিত দায়িত্বপালন করছেন তাঁদের নিয়মিত খাবারের পাশাপাশি লেবু, মৌসুমি ফল আনারস ও মালটা সরবরাহ করা হচ্ছে। তাঁদের মেসসমূহে ২৪ ঘণ্টা গরম পানির ব্যবস্থা রয়েছে। ফোর্সের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য সব পুলিশ সদস্যের মাঝে ভিটামিন ‘সি’ ও জিংক ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা