kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

৯ বছরের শিশুকে ধর্ষণ

গৃহবধূ, বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরী ও শিশুকে ধর্ষণচেষ্টা

কালের কণ্ঠ ডেস্ক   

২ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিভিন্ন স্থানে ৯ বছরের এক শিশুকে ধর্ষণ ও তিনজনকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সালিস বৈঠকে বেত্রাঘাত ও জরিমানা করে ধর্ষণচেষ্টা মীমাংসার চেষ্টা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন এক আওয়ামী লীগ নেতা।

ময়মনসিংহের ভালুকায় ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে উপজেলার ভরাডোবা ইউনিয়নের রাংচাপড়া গ্রামের মো. মইজুদ্দিনের (৫০) বিরুদ্ধে গতকাল বুধবার ভালুকা মডেল থানায় অভিযোগ করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাংচাপড়া গ্রামে খেতে শাক তুলতে গেলে মইজুদ্দিন শিশুটিকে ধর্ষণ করেন।

পাবনার চাটমোহরে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে জালাল হোসেন (২৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। জালাল পাশের বড়াইগ্রাম উপজেলার মজনু মিয়ার ছেলে। এ ঘটনায় গতকাল ভুক্তভোগী গৃহবধূ মামলা করেছেন। চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন বলেন, জালালকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

কুমিল্লার দেবীদ্বারে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে (১৫) ধর্ষণের অভিযোগে করা মামলায় মাদরাসাশিক্ষক মাওলানা বদিউল আলম মুন্সীকে (৫২) কোর্টহাজতে চালান করেছে পুলিশ। গত মঙ্গলবার সকালে উপজেলার রাজামেহার ইউনিয়নে কিশোরীটি ধর্ষণের শিকার হয়। এ ঘটনায় কিশোরীর মা নারী ও শিশু নির্যাতন দমন আইনে গতকাল মামলা করেন।

ধর্ষণচেষ্টা মীমাংসার চেষ্টা

পটুয়াখালীর কলাপাড়ার নজিবপুর গ্রামে গত সোমবার এক মাদরাসাছাত্রীকে (১১) ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত দুই সন্তানের বাবা কালাম বেপারীকে ১০টি বেত্রাঘাত ও ১০ হাজার টাকা জরিমানা করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে মহিপুর সদর ইউপির সদস্য আবদুস সোবাহানের বিরুদ্ধে।

আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

যশোরের বেনাপোলে মধ্যরাতে মদ্যপ অবস্থায় এক গৃহবধূকে শ্লীলতাহানি ও মারধরের অভিযোগে বাবু সরদার (৪০) নামের এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে বেনাপোল পোর্ট থানার ছোটআঁচড়া গ্রামে এ ঘটনা ঘটে। বাবু ছোটআঁচড়া ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়েছেন ভালুকা (ময়মনসিংহ), চাটমোহর (পাবনা), দেবীদ্বার (কুমিল্লা), কলাপাড়া (পটুয়াখালী) ও বেনাপোল (যশোর) প্রতিনিধি]

মন্তব্য



সাতদিনের সেরা