kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

আইসিসিবি পরিদর্শন করেছে স্বাস্থ্য এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দল

নিজস্ব প্রতিবেদক   

১ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসিবি পরিদর্শন করেছে স্বাস্থ্য এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দল

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) পাঁচ হাজার শয্যার হাসপাতাল নির্মাণের প্রস্তাবে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গতকাল আইসিসিবি পরিদর্শন করেন স্বাস্থ্য অধিদপ্তর ও জনস্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা। ছবি : কালের কণ্ঠ

স্বাস্থ্য অধিদপ্তরের মেডিক্যাল টিম এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশল টিম রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) পরিদর্শন করেছে। গতকাল মঙ্গলবার তারা আইসিসিবির হলগুলো পরিদর্শন করে হাসপাতাল তৈরির কারিগরি বিষয়গুলো পর্যালোচনা করে।

গত রবিবার করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। এ সময় তিনি করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আইসিসিবিতে পাঁচ হাজার শয্যাবিশিষ্ট হাসপাতাল তৈরির জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের প্রস্তাবিত একটি চিঠি দেন। পরে আইসিসিবিতে হাসপাতাল তৈরিতে সম্মতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম জসিম উদ্দিন বলেন, ‘আইসিসিবিতে হাসপাতাল তৈরির প্রক্রিয়াকে এগিয়ে নিতে স্বাস্থ্য অধিদপ্তরের মেডিক্যাল টিম এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশল টিম হল পরিদর্শন করেছে।

আইসিসিবিতে চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেড সেন্টার রয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় কনভেনশন সেন্টারটির আয়তন ৩০ হাজার স্কয়ার ফুট, বাকি তিনটির প্রত্যেকটির আয়তন ২৪ হাজার স্কয়ার ফুট এবং ট্রেড সেন্টারটি দেড় লাখ স্কয়ার ফুট আয়তনের।’ তিনি আরো বলেন, ‘তারা এই হলগুলো পরিদর্শন করে সেখানে কতগুলো শয্যা বসানো সম্ভব, শয্যার আকার, অক্সিজেন সরবরাহের ব্যবস্থার মতো কারিগরি বিষয় পর্যালোচনা করে।’

 

মন্তব্য



সাতদিনের সেরা