kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

সিলেটে ছেলের হাতে বাবা খুন

৮ জেলায় ৮ লাশ উদ্ধার

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাবাকে হত্যার অভিযোগ পাওয়া গেছে ছেলের বিরুদ্ধে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন মা। এ ছাড়া জামালপুর, মাগুরা, কুমিল্লা, শেরপুর, নীলফামারী, সিরাজগঞ্জ, মেহেরপুর ও রাজশাহীতে আটজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার ও গত বৃহস্পতিবার তাঁদের লাশ উদ্ধার করা হয়। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে—

সিলেট : ছেলের হাতে নিহত আবদুল করিম খান ওরফে ঠাকুর মনাই (৬০) গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ ইউনিয়নের সুনামপুর গ্রামের বাসিন্দা। ঘটনার পর থেকে ছেলে রাহেল আহমদ (৩৫) পলাতক। গোলাপগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, গতকাল রাহেল বাড়ির সামনের কয়েকটি গাছ কাটতে যান। এ সময় তাঁর বাবা করিম খান এবং মা মিনারা বেগম (৪৫) তাঁকে গাছ কাটতে নিষেধ করেন। এ নিয়ে বাগিবতণ্ডার একপর্যায়ে রাহেল হাতে থাকা কোদাল ও দা দিয়ে মা-বাবাকে কোপাতে থাকে। পরে প্রতিবেশীরা দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক করিম খানকে মৃত ঘোষণা করেন। 

জামালপুর : সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের দোয়ানিপাড়া গ্রাম থেকে সোহাগ শেখ (১৮) নামের এক ইজি বাইকচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই গ্রামের মৃত নুরুল শেখের ছেলে। গ্রামবাসী ও সোহাগের পরিবার সূত্রে জানা গেছে, বিয়ের প্রস্তাব দেওয়াকে কেন্দ্র করে সোহাগের পরিবারের সঙ্গে এক প্রতিবেশীর পরিবারের দ্বন্দ্ব ছিল। বৃহস্পতিবার সন্ধ্যার পর দুই দফায় মেয়েপক্ষের লোকজন সোহাগকে তাঁর বাড়িতে গিয়ে মারধর করে। পরে রাত সাড়ে ১০টার দিকে বাড়ির পেছনের গাছের ডালের সঙ্গে তাঁর ঝুলন্ত লাশ দেখতে পায় পরিবার।

মাগুরা : শ্রীপুর উপজেলার ঘাসিয়াড়া গ্রামের গোরস্তান এলাকার একটি কাঁঠালগাছ থেকে বাবলু সাহা (৫৮) নামের এক ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বাবলু ফরিদপুরের মধুখালী উপজেলার মচলন্দপুর গ্রামের পরেশ চন্দ্র সাহার ছেলে। তাঁর ছোট ভাই মুকুল চন্দ্র সাহা জানান, বৃহস্পতিবার সকালে মাগুরা শহরের পাইকারি বাজারে চাল কিনতে গিয়ে বাবলু নিখোঁজ হন। গতকাল তাঁর লাশ উদ্ধার করা হয়। পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন।

কুমিল্লা : বুড়িচংয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশ থেকে মো. বিল্লাল হোসেন (১৬) নামের এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার ময়নামতি ইউনিয়নের নারায়ণসার গ্রামের বাসিন্দা। তার শরীরের ধারালো অস্ত্রের আঘাত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শেরপুর : নালিতাবাড়ীতে মরিচপুরনা ইউনিয়নের খলাভাঙ্গা গ্রামের নিজ বাড়ি থেকে মোখছেদ মিয়া (৪২) নামের এক ইটভাটা শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১২টার দিকে মোখছেদের স্ত্রী ও কন্যা ঘরের দরজা খোলা দেখেন। বাইরে বেড়িয়ে ঘরের সামনে পুঁতে রাখা একটি বাঁশে মোখছেদের ঝুলন্ত লাশ দেখতে পান। পুলিশের ধারণা, মোখছেদ আত্মহত্যা করেছেন।

রাজশাহী : চারঘাটে আমবাগান থেকে আখলিমা বেগম (৫০) নামের এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই এলাকার মণ্ডলের স্ত্রী। চারঘাট থানার ওসি সুমিত কুণ্ড জানান, ধারণা করা হচ্ছে, আখলিমাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

নীলফামারী : সৈয়দপুরে বিধান চন্দ্র রায় (২৬) নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি বোতলাগাড়ী ইউনিয়নের বালাপাড়া এলাকার প্রফুল্ল চন্দ্র রায়ের ছেলে। সৈয়দপুর থানার এসআই সবুজ আলী জানান, গতকাল বাড়ি থেকে কয়েক শ গজ দূরে একটি লিচুবাগানের গাছে বিধানের লাশ ঝুলতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। লাশের দুই পা বাঁধা অবস্থায় ছিল। তবে আঘাতের চিহ্ন ছিল না।

সিরাজগঞ্জ : উল্লাপাড়ায় নাসরিন আক্তার (২২) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নাসরিন বাঙ্গালা ইউনিয়নের প্রতাব গ্রামের আব্দুল সালামের তৃতীয় স্ত্রী। পুলিশ জানায়, প্রায় দেড় বছর আগে সালামের সঙ্গে নাসরিনের বিয়ে হয়। তাঁদের মধ্যে বেশ কিছুদিন ধরে ঝগড়া চলছিল।

মেহেরপুর : শহরের ৯ নম্বর ওয়ার্ড গোরস্তানপাড়ায় নিজ বাড়ি থেকে রুমকি খাতুন (২৩) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই পাড়ার সোহাগের স্ত্রী। রুমকির ভাই হাসান জানান, বেশ কিছুদিন ধরে তাঁর বোনকে যৌতুকের জন্য চাপ দিচ্ছিলেন সোহাগ ও তাঁর পরিবারের লোকজন। বৃহস্পতিবার সোহাগের বাবা ফোন করে রুমকিকে বাবার বাড়িতে নিয়ে যেতে বলেন। পরে রাত ১০টার দিকে গিয়ে বোনের লাশ দেখতে পান তিনি। মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খান জানান, এ ঘটনার পর থকে সোহাগ ও তাঁর পরিবারের লোকজন গাঢাকা দিয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন জামালপুর, মাগুরা, ব্রাহ্মণপাড়া-বুড়িচং (কুমিল্লা), শেরপুর, সৈয়দপুর (নীলফামারী), উল্লাপাড়া (সিরাজগঞ্জ), মেহেরপুর প্রতিনিধি, নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও সিলেট অফিস]

মন্তব্য



সাতদিনের সেরা