kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

স্তব্ধ রাঙামাটি বন্ধ দোকান হাটবাজার

রাঙামাটি প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জেলা প্রশাসনের ঘোষণার পর গতকাল বুধবার সকাল থেকে রাঙামাটি শহরের সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। বনরূপা, কলেজ গেইট, তবলছড়িসহ শহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, মুদি এবং ওষুধের দোকান ছাড়া সব দোকান বন্ধ রয়েছে।

বুধবার রাঙামাটি সাপ্তাহিক হাটবার হলেও হাটে মানুষের উপস্থিতি ছিল কম। তবে ‘সামাজিক দূরত্ব’ এখনো নিশ্চিত হয়নি। সেদিকে এখন গুরত্ব দেওয়া হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এদিকে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ নিশ্চিতকরণের লক্ষ্যে গতকাল সকাল থেকে রাঙামাটি শহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের তিনটি টিম। সেনাবাহিনী ও পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে। এ সময় মূল্যতালিকা প্রদর্শন না করায় দুই দোকানকে চার হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া শহরের বিভিন্ন জায়গায় সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেয় করোনাভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনের গঠিত সমন্বয় টিম। ‘সামাজিক দূরত্ব’ বাড়াতে জনসচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।

এদিকে রাঙামাটির ১০ উপজেলায়ও সব দোকানপাট বন্ধ থাকার খবর পাওয়া গেছে এবং রাঙামাটি থেকে উপজেলার উদ্দেশে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। উপজেলা থেকেও কোনো লঞ্চ ছেড়ে আসেনি।

রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন বলেন, ‘জনগণকে সচেতন করার উদ্দেশ্যে আমাদের অভিযান শুরু হয়েছে। সরকারের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই অভিযান চলবে। আমাদের মূল উদ্দেশ্য প্রাবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা। সঙ্গে সঙ্গে সর্বসাধারণকে উৎসাহী করা যেন জরুরি কাজ ছাড়া কেউ ঘরের বাইরে বের না হয় এবং স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকে।’

উল্লেখ্য, মঙ্গলবার রাতে নভেল করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাঙামাটি জেলার সব দোকানপাট ও সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করেন রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ।

মন্তব্য



সাতদিনের সেরা