kalerkantho

বৃহস্পতিবার । ২৫ আষাঢ় ১৪২৭। ৯ জুলাই ২০২০। ১৭ জিলকদ ১৪৪১

ফেনীতে করোনা নিয়ে আত্মগোপন ভবন ‘লকডাউন’

ফেনী প্রতিনিধি   

২৪ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেনীতে করোনাভাইরাস নিয়ে এক ব্যক্তি আত্মগোপন করেছেন বলে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে। গত রবিবার রাতে স্বাস্থ্য বিভাগের লোকজন ওই ভবন ঘিরে ফেলেন। সেখানে সন্দেহভাজন করোনা আক্রান্ত রোগীকে না পেলেও ওই ভবন ‘লকডাউন’ করা হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন।

গতকাল সোমবার জেলা স্বাস্থ্য বিভাগের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, ফেনী সদর উপজেলার পাঁছগাছিয়া এলাকার ‘সেতু বিল্ডিং’ নামের একটি ভবনে সন্দেহভাজন করোনা আক্রান্ত রোগী অবস্থান নেন। তিনি রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারী। গত কয়েক দিন প্রবাসফেরত ব্যক্তিদের বিভিন্ন স্থানে ঘুরিয়ে তিনি ওই বাড়িতে উঠেছিলেন বলে জানা যায়। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে ওই ব্যক্তি পালিয়ে যান।

সূত্র জানায়, গতকাল সকালে সন্দেহভাজন ওই ব্যক্তি নিজে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনাভাইরাস পরীক্ষার জন্য যান। সেখান থেকে তাঁকে কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে। তবে কিভাবে তিনি ঢাকায় পৌঁছান তা জানা যায়নি।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় ফেনীতে ১৪৬ জন প্রবাসীসহ ৫২১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। ২১ জনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে। এদিকে ফেনীতে ৯টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টার প্রস্তুতসহ ১০৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ এক হয়ে কাজ করছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা