kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

আন্ত নগর ট্রেন

আগাম টিকিট মিলবে পাঁচ দিন আগে

নিজস্ব প্রতিবেদক   

২৩ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশ রেলওয়ের আন্ত নগর ট্রেনের আগাম টিকিট মিলবে যাত্রার তারিখের পাঁচ দিন আগে। আগামী ১ এপ্রিলের ভ্রমণ তারিখ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। আগের সিদ্ধান্ত অনুসারে, আন্ত নগর ট্রেনের টিকিট বিক্রি হয়ে আসছে যাত্রার তারিখের ১০ দিন আগে থেকে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, করোনাভাইরাস বিস্তারের কারণে ট্রেন চলাচল বন্ধ করার মতো পরিস্থিতি হলে বা ট্রেন চলাচল কমিয়ে আনতে হলে আগাম টিকিটের অর্থ ফেরত দিতে ঝামেলা এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রেলসচিব মোফাজ্জেল হোসেনসহ শীর্ষস্থানীয় কর্মকর্তারা করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে করণীয় নিয়ে গতকাল রবিবার রেল ভবনে বৈঠকে বসেন। তাতে সিদ্ধান্ত হয়, আন্ত নগর ট্রেনের আগাম টিকিট সংশ্লিষ্ট যাত্রীকে পাঁচ দিন আগে কিনতে হবে। আর এই নিয়মে প্রথম দিনের ভ্রমণ তারিখ নির্ধারণ হয় আগামী ১ এপ্রিল। মেইল ও লোকাল ট্রেন চলাচল কমিয়ে দেওয়া যায় কি না তা নিয়েও বৈঠকে আলোচনা হয়।

রেলসচিব মোফাজ্জেল হোসেন এ ব্যাপারে বলেন, ‘ট্রেন চলাচল বন্ধ করার মতো কোনো সিদ্ধান্ত হয়নি। এ জন্য সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্ত লাগবে। আজ আমরা কয়েকজন বসেছিলাম, আলাপ হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা