kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

বেশি দামে পণ্য বিক্রি

ডিএনসিসির অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক লাখ ৪১ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার  এ অভিযান চালানো হয়। করোনাভাইরাস আতঙ্কের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছেন ডিএনসিসি কর্মকর্তারা।

ডিএনসিসি জানায়, মিরপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন অঞ্চল চারের নির্বাহী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজ। বেশির ভাগ দোকানে স্বাভাবিক দামে পণ্য বিক্রি হচ্ছে বলে দেখতে পান তিনি। তবে দোকানে মূল্য তালিকা না থাকায় ও বেশি মূল্যে বিক্রির অপরাধে একটি দোকানকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এ ছাড়া মিরপুর-১১ নম্বর বাজার, পল্লবীর মসলিন বাজার এবং মিরপুর এক নম্বর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন। এ সময় নির্ধারিত মূল্য থেকে অধিক মূল্যে চাল বিক্রি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা না রাখার অপরাধে চার চাল ব্যবসায়ী ও একজন পেঁয়াজ ব্যবসায়ীকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া কারওয়ান বাজারের বিভিন্ন আড়তে বেশি দামে পণ্য বিক্রির অপরাধে ও মূল্যতালিকা না থাকায় ৯ দোকানদারকে মোট ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযোগে তেজগাঁও ও নাখালপাড়া এলাকার সমিতির বাজারে ৯ জন দোকান ব্যবসায়ীকে বিভিন্ন পরিমাণে মোট ৪৪ হাজার টাকা জরিমানা করা হয় এবং বাজারের সবার মাস্ক, গ্লাভস পরা ও স্যানিটাইজার ব্যবহারের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার এবং জনসমাগম এড়িয়ে চলা নিশ্চিত করার নির্দেশনা দেওয়া হয়।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন কালের কণ্ঠকে বলেন, ‘পণ্যমূল্য স্বাভাবিক রাখতে বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালত অব্যাহত রাখা হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা