kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

নর্থ সাউথ ইউনিভার্সিটি

ট্রেজারার পদে নিয়োগ আদেশ বাতিল

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রেজারার পদে এয়ার কমোডর (অব.) এম আবদুস সামাদ আজাদের নিয়োগের আদেশ বাতিল করেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব আ ন ম তরিকুল ইসলাম স্বাক্ষরিত আদেশ গতকাল বৃহস্পতিবার জারি করা হয়েছে। 

আদেশে বলা হয়, গত ১০ মার্চের নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নিয়োগ আদেশ বাতিল করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে।

গতকাল বৃহস্পতিবার কালের কণ্ঠ’র শেষ পাতায় “নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় : ইউজিসির ‘অযোগ্য’ বলা ব্যক্তিই ট্রেজারার হলেন” শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। 

জানা যায়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রেজারার পদের জন্য তিনটি নামের তালিকা পাঠানো হয়। প্রয়োজনীয় যোগ্যতা না থাকায় ৩ নম্বর তালিকায় থাকা আবদুস সামাদ আজাদকে অযোগ্য বলে ঘোষণা করে ইউজিসি। কিন্তু নানা ধাপ পেরিয়ে সেই সামাদ আজাদকেই নর্থ সাউথে ট্রেজারার পদে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এরপর গত ১৬ মার্চ বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন সামাদ আজাদ। এই নিয়োগ নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়।

এদিকে বিষয়টি নিয়ে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গতকাল সন্ধ্যায় বোর্ড অব ট্রাস্টিজের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা