kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

দর্শনার্থী ঢুকতে পারেনি সচিবালয়ে

অস্থায়ী পাসও স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাস প্রতিরোধে সতর্কতায় সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধের পর এবার বেসরকারিভাবে দেওয়া অস্থায়ী পাসও স্থগিত করেছে সরকার। এর মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বছর মেয়াদি বেসরকারি অস্থায়ী পাসও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে। গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এসংক্রান্ত আদেশ জারি করেছে। তবে সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকরা তাঁদের পেশাগত কাজের জন্য সচিবালয়ে প্রবেশ করতে পারবেন।

দর্শনার্থী পাস নিষিদ্ধ করে গতকাল সব সচিবকে চিঠি দিয়েছেন জননিরাপত্তা বিভাগের উপসচিব ফিরোজ উদ্দিন খলিফা। চিঠিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সতকর্তামূলক ব্যবস্থা হিসেবে বাংলাদেশ সচিবালয়ে দৈনিক দর্শনার্থী পাস ইস্যু না করার জন্য আপনার মন্ত্রণালয়-বিভাগের সব কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য অনুরোধ জানানো হলো। একই কারণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া এক বছর মেয়াদি বেসরকারি অস্থায়ী পাস পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো।’ চিঠিতে আরো বলা হয়েছে, ‘অতি জরুরি প্রয়োজনে বেসরকারি অস্থায়ী পাসধারী ব্যক্তিদের সচিবালয়ে প্রবেশের প্রয়োজন হলে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে।’

সচিবালয়ে কর্মরত যুগ্ম সচিব ও তদূর্ধ্ব কর্মকর্তারা প্রতিদিন পাঁচটি করে দর্শনার্থী পাস ইস্যু করতে পারেন। দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছিল। গতকাল থেকে দর্শনার্থী প্রবেশ বন্ধ করা হলো।

মন্তব্য



সাতদিনের সেরা