kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

কাজী আজমেরীর বিশ্ব ভ্রমণের গল্প শুনল হাজারো শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কাজী আজমেরীর বিশ্ব ভ্রমণের গল্প শুনল হাজারো শিক্ষার্থী

কুমিল্লায় শিক্ষার্থীদের বিশ্বভ্রমণের গল্প শোনাচ্ছেন বিশিষ্ট পর্যটক আজমেরী

কুমিল্লার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শতাধিক দেশ ভ্রমণের অভিজ্ঞতা শোনালেন বিশ্ব পর্যটক কাজী আসমা আজমেরী। কুমিল্লায় চার দিনের সফরে গিয়ে এ নারী পর্যটক তাঁর বিশ্ব ভ্রমণের আদ্যোপান্ত তুলে ধরে হাজারো শিক্ষার্থীকে বিশ্ব ভ্রমণে উদ্বুদ্ধ করেন।

ভিসাকেন্দ্রিক জটিলতা ও বিভিন্ন প্রতিকূলতা মোকাবেলা করে বিশ্ব ভ্রমণের ব্যাপারে গঠনমূলক দিকনির্দেশনা দেন ১১৫টি দেশ ভ্রমণকারী আজমেরী। সীমিত খরচে বেশি দেশ ভ্রমণের পরামর্শও উঠে আসে তাঁর গল্পে।

কুমিল্লা ট্যুরিস্ট ক্লাবের সভাপতি ও দর্পণের নির্বাহী পরিচালক মো. মাহবুব মোর্শেদের আমন্ত্রণে গত ১৩ মার্চ কুমিল্লায় যান আজমেরী। সেদিন বিকেলে দর্পণের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিক, সুধীসমাজ ও পেশাজীবীদের সঙ্গে তিনি মতবিনিময় করেন। ১৪ মার্চ একে একে শাহীন স্কুল, কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজের শিক্ষার্থী ও চৌদ্দগ্রামের চিওড়ায় ভ্রমণবিষয়ক যুব সংগঠন দুর্বার বাংলার সদস্যদের সামনে অভিজ্ঞতার ঝাঁপি খুলে দেন তিনি। এরপর ১৫ মার্চ পুলিশ লাইন হাই স্কুল, ভিক্টোরিয়া কলেজের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ও ভিক্টোরিয়া কলেজ থেকে প্রকাশিত ক্যাম্পাস বার্তার সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন আজমেরী। ১৬ মার্চ কুমিল্লা সরকারি মহিলা কলেজ, ভিক্টোরিয়া কলেজের কুভিক থিয়েটার ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময়ে অংশ নেন বিশ্ব পর্যটক আজমেরী। চার দিনের এসব কর্মসূচিতে তাঁর সঙ্গে ছিলেন কুমিল্লা ট্যুরিস্ট ক্লাবের সভাপতি মাহবুব মোর্শেদ এবং সাধারণ সম্পাদক জামাল উদ্দিন দামাল।

মন্তব্য



সাতদিনের সেরা