kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

করোনায় মৃত্যুতে দাফন তালতলায়

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় করোনাভাইরাসে আক্রান্ত কারো মৃত্যু হলে খিলগাঁও-তালতলা কবরস্থানে লাশ দাফন করার সিদ্ধান্ত নিয়েছে দুই সিটি করপোরেশন।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় মেয়রকে সভাপতি করে একটি কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গতকাল বৃহস্পতিবার সরকারের স্বাস্থ্যসেবা বিভাগের নির্দেশনায় এই কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএনসিসির কর্মকর্তারা।

করোনাভাইরাস প্রতিরোধসংক্রান্ত জাতীয় কমিটির নির্দেশনা বাস্তবায়ন করবে ডিএনসিসির কমিটি। এ ছাড়া ভাইরাসটি প্রতিরোধে নগরবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টি, প্রয়োজন হলে কোয়ারেন্টিনসহ আর্থিক ও লজিস্টিক সহায়তার বিষয়ে পদক্ষেপ নেবেন কমিটির সদস্যরা। করোনাভাইরাসসংক্রান্ত যেকোনো তথ্য পাওয়া গেলে তাত্ক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ জাতীয় কমিটির পরামর্শ নিয়ে কাজ করবে ডিএনসিসির কমিটি। গতকাল ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র মো. জামাল মোস্তফার সভাপতিত্বে নগর ভবনে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা, ডিএনসিসির কমিউনিটি সেন্টারগুলোতে জনসমাগম যাতে না হয় সে জন্য সেগুলোতে আপাতত উৎসব, অনুষ্ঠান ইত্যাদি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিএনসিসির কমিটিতে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মমিনুর রহমান মামুনকে সদস্যসচিব করা হয়েছে। আর সদস্যরা হলেন সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ আমিরুল ইসলাম, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা জাকিয়া সারোয়ার এবং  জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

সভায় ডিএনসিসির মো. আবদুল হাই, মোমিনুর রহমান মামুন, মোহাম্মাদ আমিরুল ইসলাম, সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোজাম্মেল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক সিরাজুল ইসলাম খান, ডা. মো. মুসফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা