kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

রিজভীর প্রশ্ন

কামরানকে কেন কোয়ারেন্টিন দেননি

নিজস্ব প্রতিবেদক   

২০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান লন্ডন থেকে ফিরে এসে আওয়ামী লীগের সভায় যোগদান করেছেন। কই তাঁকে আপনারা তো অর্থদণ্ড দেননি। তাঁর বিষয়ে তো আপনারা কোনো পদক্ষেপ নেননি, কোয়ারেন্টিনে থাকার জন্য বলেননি। বিমান থেকে নেমেই তিনি আওয়ামী লীগের প্রগ্রামে অংশ নিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মালিবাগ মোড়ে বিভিন্ন বিপণিবিতানসহ ফুটপাতে পথচারীদের হাতে করোনাভাইরাসে সতর্কতা নিয়ে দলীয় লিফলেট বিতরণকালে রিজভী এ কথা বলেন।

প্রবাস থেকে আসা ব্যক্তিদের অর্থদণ্ড প্রদানের কঠোর সমালোচনা করে রিজভী বলেন, ‘আজকে যাঁরা বিদেশ থেকে এসেছেন তাঁদেরকে বলা হচ্ছে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য, আইসোলেশনে থাকার জন্য। গ্রামেগঞ্জে তাঁদের কেউ কেউ বেরোচ্ছেন। তাঁদেরকে তো বোঝাতে হবে, আপনারা নিজেদের ঘরে থাকুন, বাড়িতে থাকুন। সরকার সেই ব্যবস্থা না নিয়ে তাঁদের ওপর নির্যাতন করছে, অর্থদণ্ড দিচ্ছে। বিদেশ থেকে ফিরেছেন উপসর্গ আছে না নেই, যাঁদেরকে সন্দেহ করা হচ্ছে তাঁদেরকে ১৫ হাজার, ২০ হাজার এমনকি ৫০ হাজার টাকা পর্যন্ত অর্থদণ্ড দেওয়া হচ্ছে। এটা একটা বেপরোয়া, স্বৈরাচারের গৃহীত ব্যবস্থা চলছে। এটা নিঃসন্দেহে জবাবদিহিমূলক সরকারের বৈশিষ্ট নয়।

তিনি বলেন, সরকারের অনুমতি ছাড়া কোনো হাসপাতাল আইসোলেশনের ব্যবস্থা করতে পারবে না, এটা অমানবিক সিদ্ধান্ত। আমরা মনে করি, যেগুলো প্রতিষ্ঠিত হাসপাতাল, সেগুলোকে এ দায়িত্ব দিলে হয়তো করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বা এই বিপর্যয় অনেকটা রোধ করা যেত।

লিফলেট বিতরণে তাঁর সঙ্গে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েলসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা