kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

বিনা মূল্যে স্যানিটাইজার দিচ্ছে ছাত্র ইউনিয়ন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘প্রাণে প্রাণ মিলাবই বলে রাখি’—কবি ও শিল্পী কফিল আহমেদের গানের এই বাণী প্রাণে ধারণ করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় মাঠে নেমেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। সংগঠনের নেতাকর্মীরা করোনা থেকে মানুষকে সুরক্ষা দিতে শিক্ষার্থী ও শ্রমজীবী নিম্ন আয়ের মানুষদের মধ্যে বিনা মূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন। এসব স্যানিটাইজার তৈরিও করা হয়েছে সংগঠনের নেতাকর্মীদের তত্ত্বাবধানে। তাঁরা গতকাল বৃহস্পতিবার দুপুরে তৃতীয় দিনের মতো রাজধানীর শাহবাগ এলাকায় হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

জানা গেছে, নিম্ন আয়ের শ্রমজীবী ও শিক্ষার্থীদের সুরক্ষা দিতে হ্যান্ড স্যানিটাইজার বানাচ্ছেন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। গত তিন দিনে ১২০০ বোতল স্যানিটাইজার বিতরণ করেছে সংগঠনটি। প্রথম দিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভ্রাম্যমাণ দোকান মালিকদের মাঝে ৩০০ বোতল বিতরণ করা হয়। দ্বিতীয় দিন পল্টন-মতিঝিল এলাকায় হকারদের মাঝে এবং তৃতীয় দিন শাহবাগ এলাকায় শ্রমজীবী মানুষের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। সংগঠনের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের দেওয়া অর্থের মাধ্যমে এবং ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের তত্ত্বাবধানে এই স্যানিটাইজার তৈরি হচ্ছে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাখাওয়াত ফাহাদ কালের কণ্ঠকে বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। আমাদের দেশেও এখন সংক্রমিত মানুষের সংখ্যা বাড়ছে। এ অবস্থায় আতঙ্কে রয়েছেন সাধারণ মানুষ। শ্রমজীবী মানুষ প্রতিদিন বাধ্য হয়ে অসংখ্য মানুষের সংস্পর্শে আসেন। তাঁদের সংক্রমিত হওয়ার ঝুঁকিও অনেক বেশি।’

মন্তব্য



সাতদিনের সেরা