kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

প্ল্যাটফর্মে ট্রাক্টর, হাত থেঁতলে গেল যাত্রীর

রংপুর অফিস ও পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি   

২০ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্ল্যাটফর্মে ট্রাক্টর, হাত থেঁতলে গেল যাত্রীর

পার্বতীপুর রেলস্টেশনে গতকাল প্ল্যাটফর্ম ঘেঁষে দাঁড়িয়ে থাকা ট্রাক্টরটির সঙ্গে ট্রেনের সংঘর্ষে হাত থেঁতলে যায় এক যাত্রীর। ছবি : কালের কণ্ঠ

দিনাজপুরের পার্বতীপুর রেলস্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ট্রাক্টরের সঙ্গে সংঘর্ষে ট্রেনের এক যাত্রীর হাত থেঁতলে গেছে। ওই যাত্রীকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিত্সকরা জানিয়েছেন, ওই যাত্রীর হাত কেটে ফেলতে হতে পারে।

গতকাল দুপুর সোয়া ২টার দিকে স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফর্মে ‘উত্তরবঙ্গ মেইলের’ (৮ ডাউন) সঙ্গে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহত রফিক ইসলাম (২০) দিনাজপুরের কাহারোল উপজেলার তারগ্রামের মো. রজব আলীর ছেলে। তিনি ২১০৬ নম্বর বগির যাত্রী হিসেবে দিনাজপুর থেকে গাইবান্ধা যাচ্ছিলেন।

পঞ্চগড় থেকে ছেড়ে আসা ট্রেনটি পার্বতীপুর হয়ে বগুড়ার সান্তাহার যাচ্ছিল। প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রেনটি যখন পার্বতীপুর স্টেশনে প্রবেশ করে তখন রফিকের হাত বাইরে ছিল। ফলে প্ল্যাটফর্মের ওপর রেললাইন ঘেঁষে দাঁড়ানো ইটবোঝাই ট্রাক্টরের সঙ্গে লেগে তাঁর ডান হাতের কনুই পর্যন্ত থেঁতলে যায়। এ ছাড়া ২১০৬ নম্বর বগির নিচের অংশ ফেটে যায়। রফিককে প্রথমে নেওয়া হয় পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এরপর সেখানকার চিকিত্সকরা তাঁকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।

পার্বতীপুর রেলওয়ের উপসহকারী প্রকৌশলী তহিদুর রহমান বলেন, ‘ঘটনাটি নিছক দুর্ঘটনা।’ তিনি জানান, প্রায় এক মাস ধরে পার্বতীপুর স্টেশনের ৩ ও ৪ নম্বর প্ল্যাটফর্মের উচ্চতা বৃদ্ধির কাজ চলছে। এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে আছে ইউনিকল। ওই প্রতিষ্ঠান আহত ব্যক্তির চিকিৎসাসহ ক্ষতিপূরণ দেবে বলেও জানান প্রকৌশলী।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে অর্থপেডিক বিভাগের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন রফিক। সেখানকার চিকিত্সক তানজিলা আক্তার বলেন, কিছু পরীক্ষা নিরীক্ষার পরই বোঝা যাবে, রফিকের হাত কেটে ফেলতে হবে কি না।

মন্তব্য



সাতদিনের সেরা