kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

করোনাভাইরাস

আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে বিদেশি ও কসবা সীমান্ত হাটকে ‘না’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৯ মার্চ, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



করোনাভাইরাস বিষয়ে ব্রাহ্মণবাড়িয়ায় গতকাল রবিবার এক সচেতনতামূলক সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে আশুগঞ্জের তাপ বিদ্যুৎকেন্দ্রে কাজ করতে চাওয়া ছয় দেশের ৭০ জনের বিদেশি বিশেষজ্ঞ দলকে সেখানে আসতে না দেওয়া, কসবা সীমান্ত হাট বন্ধ রাখা ও উদ্বোধন না হওয়া একটি স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া।

বিদেশি বিশেষজ্ঞদের আসতে আপত্তি জানিয়ে আজ সোমবার বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপককে চিঠি দেবেন সিভিল সার্জন ডা. মো. শাহ আলম। সীমান্ত হাট দুই মাসের জন্য বন্ধ রাখতেও সংশ্লিষ্ট দপ্তরকে চিঠি দেওয়া হবে। 

জানা গেছে, গতকাল সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে করোনাভাইরাস সচেতনতাবিষয়ক আলোচনাসভা হয়। সভায় জানানো হয়, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভারত, থাইল্যান্ড, জার্মানি ও সিঙ্গাপুরের ৭০ জন নাগরিক বিদ্যুৎকেন্দ্রে কাজ করতে আসার সুযোগ চেয়ে জ্বালানি মন্ত্রণালয়ে চিঠি লিখেছেন। বিষয়টি মন্ত্রণালয় থেকে অবহিত করা হয়েছে। কিন্তু তাঁরা ব্রাহ্মণবাড়িয়ায় এলে করোনাভাইরাসের ঝুঁকি বেড়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করা হয় সভায়। ঝুঁকি কসবার সীমান্ত হাটটিতেও রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা