kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

কালিয়াকৈরে স্বরাষ্ট্রমন্ত্রী

ভিআইপিদের নিরাপত্তা বাড়াতে নতুন আনসার গার্ড ব্যাটালিয়ন গঠন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। সরকারের কর্মতৎপরতায় অর্থনীতি, রাজনীতি, শান্তি-শৃঙ্খলা রক্ষা, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোসহ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। নিঃসন্দেহে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সরকারের এ সাফল্যের বিরাট অংশের অংশীদার।

গতকাল বৃহস্পতিবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার একাডেমিতে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ ও নবগঠিত আনসার গার্ড ব্যাটালিয়নের ফ্ল্যাগ রেইজিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আনসার গার্ড ব্যাটালিয়ন নতুন করে গঠন করার উদ্দেশ্য—আমাদের দেশের ভিআইপিরা সবাই যাতে নিরাপদে থাকে। এ ছাড়া বিদেশি যাঁরা এ দেশে আসেন, তাঁরাও যেন নিরাপদে থাকেন। এ ছাড়া কূটনীতিবিদ, কূটনৈতিক জোনসহ সবাই যেন প্রটেকটেড থাকে, সে জন্য এ ব্যাটালিয়ন সৃজন করা হয়েছে।’

এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (আনসার ও সীমান্ত) জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব শায়েদ আলী, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আসিফ ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা