kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

‘সিরাতুল মোস্তাকিমের ঐশী আহ্বান এশায়াত সম্মেলন’

নিজস্ব প্রতিবেদক   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘সিরাতুল মোস্তাকিমের ঐশী আহ্বান এশায়াত সম্মেলন’

রাজধানীর গুলিস্তানের কাজী বশির মিলনায়তনের সামনের মাঠে মুনিরীয়া যুব তবলীগের বিশাল এশায়াত সম্মেলনে বক্তব্য দেন অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর ও ব্যারিস্টার এস এম কফিল উদ্দীন।

আল্লাহ সৃষ্টির হেদায়তের জন্য যে পথ রেখেছেন সেই পথই সিরাতুল মোস্তাকিম। যে পথের কর্ণধার নবী, সিদ্দিক, শহীদ ও সালেহীন বান্দারা। সিরাতুল মোস্তাকিমের ঐশী আহ্বান হলো এশায়াত সম্মেলন। গতকাল শনিবার রাজধানীর গুলিস্তানের কাজী বশির মিলনায়তনের সামনের ময়দানে এশায়াত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম কাগতিয়া আলিয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ আওলাদে রাসুল আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুনির উল্লাহ্।

পবিত্র জশেন জলুছে ঈদে মিলাদুন্নবী (দ.) উদ্‌যাপন ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসুল হজরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রা.) স্মরণে কাগতিয়া আলিয়া গাউছুল আজম দরবার শরীফ তরিকতের এ সম্মেলনের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

ছৈয়্যদ মুনির উল্লাহ বলেন, আল্লাহ ও নবীর ওপর ঈমান ও অনুসরণের মাধ্যমে যাঁরা পূর্ণতার স্তরে পৌঁছান তাঁরাই সালেহীন। কালের পরিক্রমায় আমরা পেয়েছি এমন একজন রাহবার যিনি সলফে সালেহীনের ইতিহাসে একজন কালজয়ী নক্ষত্র। শরিয়তের পূর্ণ বাস্তবায়ন, নবীর সুন্নতের অনুসরণ ও অনুকরণের মাধ্যমে নিজেকে এমনভাবে রাঙিয়েছেন যে নবী (দ.) উনাকে আপন হাতে বায়াত করিয়ে খলিফায়ে রাসুলের মর্যাদা দিয়েছেন। নবীর বাতেনী নূর বিতরণের মাধ্যমে ইমাম হুসাইন (রা.) যেমন নবীর প্রেমে সর্বস্ব উজাড় করেছেন, তেমনি প্রিয় রাসুলের প্রেমে হযরত গাউছুল আজম নিজেকে বিলিয়ে দিয়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও মাইক্রো বায়োলজি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী, চট্টগ্রাম নানুপুর মাজহারুল উলুম গাউছিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা মুছলেহ উদ্দিন আহমদ মাদানী, ব্যারিস্টার এস এম কফিল উদ্দীন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা