kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

ফতুল্লার পাইলট উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



নারায়ণগঞ্জের ফতুল্লায় অবস্থিত ঐতিহ্যবাহী ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয় ভবনে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে স্কুল ভবনের তৃতীয় তলার একটি কক্ষে কর্নারটি উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। একই অনুষ্ঠানে স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

স্কুল ব্যবস্থাপনা পরিষদের সভাপতি এবং নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, মুক্তিযোদ্ধা আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধ কর্নারটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, বীরশ্রেষ্ঠদের ছবি, যুদ্ধকালীন বিভিন্ন বাংলা ও ইংরেজি গণমাধ্যমে প্রকাশিত সংবাদ, পাকিস্তানি হানাদার বাহিনীর হত্যাযজ্ঞের আলোকচিত্র, তাদের আত্মসমর্পণের ছবি, জেনারেল এম এ জি ওসমানীর ছবি এবং নারায়ণগঞ্জের শহীদ মুক্তিযোদ্ধাদের নাম-ঠিকানা স্থান পেয়েছে। এ ছাড়া কর্নারে মুক্তিযুদ্ধের ওপর লেখা বিভিন্ন বই এবং দর্শনার্থীর মন্তব্য জানার জন্য স্মারক বই রাখা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা