kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

ট্রাকে ‘চাঁদাবাজি’ ঢাবি ছাত্রলীগের ২ কর্মী গ্রেপ্তার

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাকে ‘চাঁদাবাজি’ ঢাবি ছাত্রলীগের ২ কর্মী গ্রেপ্তার

ঢাকা ওয়াসার বালুভর্তি একটি ট্রাক থেকে টাকা নেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার ভোরে হাইকোর্ট মোড় সংলগ্ন পানির পাম্পের সামনে থেকে এ দুই শিক্ষার্থীকে আটক করা হয়।

শাহবাগ থানায় মামলা দায়েরের পর দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। থানার ওসি মো. আবুল হাসান কালের কণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত দুই শিক্ষার্থী হলেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আল আমিন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী জুবায়ের আহমেদ শান্ত। তাঁরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র ও হল শাখা ছাত্রলীগের কর্মী।

ট্রাকচালক মো. কায়সার সাংবাদিকদের বলেন, গতকাল রাত সাড়ে ৪টার দিকে ঢাকা ওয়াসার বালু নিয়ে দয়াগঞ্জ থেকে তিনি শাহবাগে আসছিলেন। হাইকোর্ট মোড়ে আসার পর চাকা নষ্ট হয়ে গেলে রাস্তার এক পাশে গাড়ি দাঁড় করিয়ে রাখেন তিনি। ওই সময় দুজন লোক এসে গাড়ির কাগজপত্র দেখতে চায়। একই সঙ্গে তারা ১০ হাজার টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাঁকে মারধর করা হয়। এরপর তাঁর মোবাইল ফোন থেকে ফোন করে তাঁদের কর্মকর্তাকে আসতে বলে ওই দুজন। তিনি আসার পর তাঁর মোবাইল ফোন কেড়ে নিয়ে মোবাইল ব্যাংকিংয়ে থাকা এক হাজার ৯৫০ টাকা নিয়ে নেয় তারা। এসংক্রান্ত বার্তাও মুছে দেওয়া হয়। পরে টহল পুলিশ এসে তাঁদের উদ্ধার করে এবং ওই দুজনকে আটক করে।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি মো. আবুল হাসান কালের কণ্ঠকে বলেন, এই ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করেন ট্রাকের মালিক প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. সোহেল রানা। মামলার নম্বর ৩৩।

দুই শিক্ষার্থীকে গ্রেপ্তারের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী কালের কণ্ঠকে বলেন, ‘অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশকে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। অভিযোগ অনুযায়ী তাদের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে।’

মন্তব্য



সাতদিনের সেরা