kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

নোটিশ বোর্ড

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



নোটিশ বোর্ড

ক্যাম্পাসে ক্যাম্পাসে একুশে পালন

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল প্রভাতফেরি, শ্রদ্ধাঞ্জলি, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

এআইইউবি : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এআইইউবি শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন অনুষদের প্রধানরা, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে আলোচনাসভা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

সাইথইস্ট ইউনিভার্সিটি : সকালে প্রভাতফেরি শেষে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম মফিজুল ইসলাম, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। পরে ক্যাম্পাস মিলনায়তনে আলোচনাসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন নাট্যকার ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ। সংবাদ বিজ্ঞপ্তি।

আইইউবিএটি : সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করেন আইইউবিএটির উপাচার্য ড. আব্দুর রব, বোর্ড অব গভর্নরসের সদস্য ইঞ্জিনিয়ার ওয়াসিল হাসান চৌধুরী ও উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম। পরে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

ইস্টার্ন ইউনিভার্সিটি : একুশে উপলক্ষে রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের সেমিনারকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শেখ সাইদুর রহমান। সংবাদ বিজ্ঞপ্তি।

এশিয়ান ইউনিভার্সিটি : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনাসভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। সংবাদ বিজ্ঞপ্তি।

মাইলস্টোন কলেজ : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কলেজটির উত্তরা ক্যাম্পাসে প্রভাতফেরির আয়োজন করা হয়। পরে কলেজটির দিয়াবাড়ী স্থায়ী ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দিয়াবাড়ী ক্যাম্পাসের অধ্যক্ষ অধ্যাপক মো. সহিদুল ইসলাম, উত্তরা ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়া (অব.)। পরে ভাষাবীরদের স্মরণে আলোচনাসভা, একুশের চেতনাবিষয়ক প্রবন্ধ ও রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

বুয়েট : ভাষাশহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বুয়েটের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এ সময় তাঁর সঙ্গে বুয়েটের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

বিডিইউ : একুশের সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) মো. আশরাফ উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় : একুশের সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়। উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহর নেতৃত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার এস এম এহসান কবীর, রেজিস্ট্রার এ এস মাহমুদসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। সংবাদ বিজ্ঞপ্তি।

বিইউপি : উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ উল বারী ও উপ-উপাচার্য ড. এম আবুল কাশেম মজুমদারের নেতৃত্বে সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে আলোচনাসভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য



সাতদিনের সেরা