kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

খালেদা জিয়ার জামিন শুনানি আজ

বিএনপির স্থায়ী কমিটির চার ঘণ্টা বৈঠক

নিজস্ব প্রতিবেদক   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়ার জামিন শুনানি আজ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি হবে আজ রবিবার সকালে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের বেঞ্চে। তাই বিএনপির নেতাকর্মীসহ সবার দৃষ্টি আজ আদালতের দিকে। খালেদা জিয়া আজ জামিন পাবেন কি না, পেলে কোন প্রক্রিয়ায় পাবেন, জামিন না পেলে বিএনপির পরবর্তী পদক্ষেপ কী হবে তা নিয়ে গত কয়েক দিন আলোচনা ছিল বিএনপি নেতাকর্মীসহ সব রাজনৈতিক মহলে।

গতকাল শনিবার বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করেছেন দলটির স্থায়ী কমিটির নেতারা। সেখানে তাঁরা মামলার বিষয়বস্তু নানাভাবে পর্যালোচনা করেছেন। জানা গেছে, আজ রবিবার মামলায় জামিন শুনানিতে আবেদনের পক্ষে কোন ধরনের মেরিট তুলে ধরা হবে, কিভাবে গুরুত্বপূর্ণ বিষয়বস্তু উপস্থাপন করা হবে তা নিয়ে আলোচনা হয়েছে। খালেদা জিয়ার জামিন না হলে পরবর্তীতে কী ধরনের কর্মসূচি ঘোষণা করা যায় তা নিয়ে আলোচনা হলেও সেটা চূড়ান্ত করা হয়নি। বৈঠক মুলতবি করে আজ রবিবার বিকেলে নেতারা আবারও বসবেন বলে জানা গেছে।

বিকেল ৪টা থেকে টানা চার ঘণ্টা বৈঠকের পর গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ উপস্থিত নেতারা। তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার কালের কণ্ঠকে বলেন, ‘বেগম জিয়ার মামলা, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে আমরা আলোচনা করেছি। কোনো সিদ্ধান্ত নেইনি। কাল (আজ) আবার আমরা বসব।’

লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে মির্জা ফখরুলের সঙ্গে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী। প্রসঙ্গত, গত বুধবার খালেদা জিয়ার আইনজীবীরা তাঁর জামিন আবেদন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা