kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

ত্রুটিপূর্ণ প্ল্যাটফর্মের বলি খুবির সাবেক অধ্যাপক

খুলনা অফিস   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনার আধুনিক রেলস্টেশনে পা পিছলে ট্রেনে কাটা পড়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সদ্য অবসরপ্রাপ্ত এক অধ্যাপক মারা গেছেন। গতকাল শনিবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, প্ল্যাটফর্মটি ত্রুটিপূর্ণ হওয়ায় এ ঘটনা ঘটেছে। রেলস্টেশনটি নির্মাণের পর থেকেই দুর্ঘটনার আশঙ্কায় স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতারা ও এলাকাবাসী  প্ল্যাটফর্ম নিচু করে নির্মাণের প্রতিবাদ করে আসছিলেন।

নিহত ড. মিজানুর রহমান ভুঁইয়া (৬৬) খুলনা বিশ্ববিদ্যালয়ের সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের অধ্যাপক ছিলেন। সম্প্রতি তিনি অবসরে যান। পরিবারসহ তিনি নগরীর নিরালা আবাসিক এলাকায় বসবাস করতেন।

খুলনা রেলওয়ে (জিআরপি) থানার ওসি মো. ফয়েজুর রহমান জানান, গতকাল সকাল ৭টার দিকে খুলনা রেলস্টেশন থেকে যশোরের বেনাপোলের উদ্দেশে কমিউটার ট্রেন ছেড়ে যাওয়ার সময় প্রফেসর ড. মিজানুর রহমান ভুঁইয়া দৌড়ে ট্রেনটিতে ওঠার চেষ্টা করেন। এ সময় তিনি পা পিছলে ট্রেনের নিচে পড়ে গেলে তাঁর শরীর থেকে হাত ও পা বিচ্ছিন্ন হয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় জিআরপি থানায় মামলা হয়েছে।

এ ব্যাপারে খুলনার ত্রুটিপূর্ণ প্ল্যাটফর্ম নিয়ে আন্দোলন করা বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ উজ জামান বলেন, ‘প্ল্যাটফর্মটি নিচু করে নির্মাণের জন্যই এ ঘটনা ঘটেছে। আজ প্ল্যাটফর্ম উঁচু থাকলে কোনোভাবেই এটি ঘটত না। আমরা এ নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করেছি। সিটি মেয়র, সংসদ সদস্যরাও এ বিষয়ে বলেছেন। কিন্তু সমস্যার কোনো সমাধান হয়নি।’

এদিকে গতকাল বাদ জোহর খুলনা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজা শেষে ড. মিজানুর রহমানকে দাফনের জন্য গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে নিয়ে যাওয়া হয়। তাঁর জানাজায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধানসহ বিপুলসংখ্যক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। এর আগে নিরালা জামে মসজিদ প্রাঙ্গণে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা