kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

নীলসাগরে বসছে আন্তর্জাতিক চারুকলা উৎসব

নীলফামারী প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নীলসাগরে বসছে আন্তর্জাতিক চারুকলা উৎসব

নীলফামারীর নীলসাগরে আগামী ২৬ ফেব্রুয়ারি বুধবার থেকে শুরু হতে যাচ্ছে চার দিনের আন্তর্জাতিক চারুকলা উৎসব। দেশি-বিদেশি গুণী শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠেয় এই উৎসবে অংশ নেবে জেলার ২০০ খুদে শিল্পীও। শিল্পকলা চর্চার মাধ্যমে মানবিক গুণাবলিসম্পন্ন ভবিষ্যৎ প্রজম্ম গড়ে তোলা, রুচিশীল ও সংস্কৃতিমনস্ক প্রজন্ম গড়ে তোলা এবং কয়েক প্রজন্মের শিল্পীদের মধ্যে মেলবন্ধন সৃষ্টির লক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। এটি আয়োজকদের তৃতীয় চারুকলা উৎসব এবং তৃতীয় আসরে এসে তা আন্তর্জাতিক রূপ লাভ করল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার দুই শিক্ষকের উদ্যোগে এবং স্থানীয় পৃষ্ঠপোষকদের সহযোগিতায় এই আয়োজন চলে আসছে। এবারের প্রধান পৃষ্ঠপোষক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও স্থানীয় এমপি আসাদুজ্জামান নূর।

গতকাল শনিবার দুপুরে নীলফামারীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সংবাদ সম্মেলনে আয়োজন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন উৎসব আয়োজক কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন বিভাগের অধ্যাপক মোহাম্মদ ইউনুস ও একই বিভাগের সহকারী অধ্যাপক ও উৎসবের কিউরেটর হারুন অর রশিদ টুটুল। উপস্থিত ছিলেন উৎসবের কো-কিউরেটর দিনার সুলতানা পুতুল, স্থপতি জি এম রাজ্জাক, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আহসান রহিম মঞ্জিল প্রমুখ।

‘প্রকৃতিই জীবন, সুন্দর জীবনের জন্য শিল্প’ স্লোগান সামনে রেখে ‘আন্তর্জাতিক চারুকলা উৎসব নীলফামারী-২০২০’ চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

মন্তব্য



সাতদিনের সেরা