kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

মৃত্যুর পর স্ত্রীর কী হবে ভেবে হত্যা

স্বজন ও পুলিশ বলছে, মানসিক সমস্যাগ্রস্ত

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৃত্যুর পর স্ত্রীর কী হবে ভেবে হত্যা

প্রতীকী ছবি

কেটে যাওয়া হাতের চিকিৎসা নিতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান এক বৃদ্ধ। এ সময় কিভাবে কেটেছে—এমন প্রশ্নের জবাবে তাঁর উত্তর, স্ত্রীকে ছুরি দিয়ে হত্যা করার সময় কেটে গেছে। তাত্ক্ষণিক খবর দেওয়া হয় পুলিশে। পরে ওই বৃদ্ধের বাসা থেকে তাঁর স্ত্রীর মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। রাজধানীর আরামবাগে গতকাল মঙ্গলবার এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে, গোপাল চন্দ্র কুরি (৭৩) ও তাঁর স্ত্রী ছবি কুরি (৬০) থাকতেন আরামবাগে ১৮২/এ নম্বর বাড়িতে। দীর্ঘ ১৬ বছর ধরেই পক্ষাঘাতসহ নানা রোগে ভুগছিলেন তাঁরা। এই দম্পতির তিন সন্তান। তাঁদের মধ্যে দুই মেয়ে থাকেন ভারতে। আরেক মেয়ে অস্ট্রেলিয়াপ্রবাসী। অনেকটাই নিঃসঙ্গ জীবন। এই নিঃসঙ্গতা থেকেই বৃদ্ধ গোপাল চন্দ্রকে একটি ভাবনায় পেয়ে বসে—তাঁর মৃত্যুর পর অসুস্থ স্ত্রীকে কে দেখবে! আর সেই চিন্তা থেকেই স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা করেন! গতকাল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে আহত অবস্থায় আটক হওয়ার পর এই বৃদ্ধ পুলিশকে এমনটা জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তারা বলছেন, হাত কাটার কারণ জানতে চাইলে বৃদ্ধ গোপাল অকপটে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা দিয়ে তাঁকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। গোপাল কুরি অনেকটা মানসিক ভারসাম্যহীন বলে দাবি করেছেন স্বজন ও পুলিশ কর্মকর্তারা।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, গতকাল সকালের দিকে হাতে আঘাত নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসেন গোপাল চন্দ্র কুরি। তাঁর ডান হাতে কিছুটা কাটা ছিল। হাত কাটার কারণ জানতে চাইলে তিনি স্ত্রীকে হত্যার বিষয়টি প্রকাশ করেন।

মতিঝিল থানার এসআই শফিকুল ইসলাম আকন্দ বলেন, গোপাল চন্দ্র কুরির বাড়ি মাগুরা সদরে। মতিঝিলে কুরি অ্যান্ড কোং নামে একটি রাসায়নিক কম্পানির মালিক তিনি। আরামবাগের ওই ফ্ল্যাটটি তাঁর নিজের। স্বামী-স্ত্রী দুজনই অসুস্থ। গোপাল চন্দ্র একটু বেশি অসুস্থ। তিনি সব সময় বলতেন, ‘আমি মারা গেলে স্ত্রীকে কে দেখবে?’ এই চিন্তা থেকেই গতকাল ভোরে ধারালো অস্ত্র দিয়ে স্ত্রীর মাথায় আঘাত করেন গোপাল। এতে ঘটনাস্থলেই মারা যান ছবি কুরি। এ সময় গোপালের ডান হাত কেটে যায়। পরে হাসপাতালে চিকিৎসা নিতে এলে বিষয়টি প্রকাশ পায়।’

মন্তব্য



সাতদিনের সেরা