kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

নোটিশ বোর্ড

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নোটিশ বোর্ড

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে বসন্তকে বরণ করে নেওয়া হয়েছে। এ উপলক্ষে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাবের উদ্যোগে বসন্ত মেলা ও পিঠা উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন রোকেয়া আফজাল রহমান, উপাচার্য অধ্যাপক ড. মতিউর রহমানসহ বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

সম্প্রতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে (এআইইউবি) নেটওয়ার্কিংবিষয়ক ‘২০২০ সিসকো নেটওয়ার্কিং একাডেমি দক্ষতা প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের এক হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেন। সার্ক অঞ্চলের সিসকো নেটওয়ার্কিং একাডেমির প্রগ্রাম ম্যানেজার কালাহারি কালুয়ারাচ্চি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সংবাদ বিজ্ঞপ্তি।

সম্প্রতি আশা ইউনিভার্সিটিতে নতুন শিক্ষার্থীদের নবীনবরণ ও বসন্ত বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আশা ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির সদস্য এম আবদুল আজিজ। সংবাদ বিজ্ঞপ্তি।

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও একতারা ফাউন্ডেশনের যৌথ আয়োজনে ‘বৃক্ষ নিধনই জলবায়ু বিপর্যয়ের মূল কারণ’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। সংবাদ বিজ্ঞপ্তি।

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে আনন্দ, উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কৃষিবিদ দিবস পালিত হয়েছে। পরে দিবসটির তাৎপর্য তুলে ধরতে এক আলোচনাসভার আয়োজন করা হয়। আলোচনাসভা শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ হলের নবনির্মিত প্রধান ফটকের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়া। সংবাদ বিজ্ঞপ্তি।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-তে ‘DEVTHON ১.০’ প্রতিযোগিতার আয়োজন করা হয়। শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক জ্ঞান, সমস্যার সমাধান এবং দক্ষতা অর্জনের মধ্য দিয়ে আন্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে সম্পর্ক স্থাপন ও সহযোগিতার মনোভাব সৃষ্টি করাই এ প্রতিযোগিতার উদ্দেশ্য। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ উল বারী। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য