kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

শ্রমিক সমাবেশে নেতারা

গার্মেন্ট শ্রমিকদের রেশনিং আবাসনের বরাদ্দ থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গার্মেন্ট শ্রমিকদের রেশনিং ও আবাসনের জন্য আগামী ২০২০-২১ অর্থবছর থেকে বাজেটে সুনির্দিষ্ট বরাদ্দ রাখার দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত শ্রমিক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট মন্টু ঘোষ বলেন, দেশের বিগত বাজেটগুলো চরিত্রগতভাবে ধনিক তোষণের বাজেট হয়ে আসছে। এসব বাজেটে ধনিক শ্রেণির জন্য বহু প্রণোদনা ও পুরস্কারের ঘোষণা থাকলেও শ্রমজীবী মেহনতি মানুষের জন্য ন্যূনতম সান্ত্বনাটুকুও থাকে না। শ্রমিকদের রেশনিং ও বাসস্থানের জন্য বরাদ্দের দাবি অনেক পুরনো। এ দাবির পক্ষে অতীতে সর্বত্র আবেদন জানানো হয়েছে, শ্রমিকরা রাস্তায় মিছিল করেছেন। তিনি আরো বলেন, আজ থেকে ৪০ বছর আগেও শ্রমিকদের জন্য রেশনিং ও বাসস্থানের সুবিধা ছিল; কিন্তু বর্তমানে সেসব কর্তন করা হয়েছে। আগামী বাজেটে শ্রমিকদের রেশনিং ও বাসস্থানের জন্য সুনির্দিষ্ট বরাদ্দ না থাকলে সেই বাজেট আন্দোলনের মধ্য দিয়ে গার্মেন্ট শ্রমিকরা প্রতিহত করবেন।

সমাবেশে বক্তব্য দেন জলি তালুকদার, ইকবাল হোসেন, এম এ শাহীন, আকতার হোসেন, রেহানা আক্তার, আজিজুল ইসলাম, আমিনুল ইসলাম, ইমাদুল ইসলাম, বাবুল আহমেদ, সাবিনা বেগম, রুবেল আহমেদ, সাদেকুর রহমান শামীম প্রমুখ।

মন্তব্য