kalerkantho

সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

৩১ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। গত বুধবার জেদ্দায় এই দুর্ঘটনা ঘটে। নিহত তিনজন হলেন ময়মনসিংহের গফরগাঁওয়ের চরমছলন্দ উত্তর নয়াপাড়ার শাকিল মিয়া (২৫), টাঙ্গাইলের কালিহাতীর নাগবাড়ী ইউনিয়নের আওলাতৈল গ্রামের আল-আমিন (৩২) ও নরসিংদীর মনোহরদী উপজেলার উত্তর কাচিকাটা গ্রামের কাউসার মিয়া (২৫)।

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, কামাল উদ্দিনের ছেলে শাকিল মিয়া জমি বিক্রি করে ২০১৫ সালে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে সৌদি আরবের জেদ্দায় যান। সাত-আট মাস আগে ছুটি নিয়ে দেশে আসেন। এরপর বিয়ে করে আবার সৌদি চলে যান। গত বুধবার কর্মস্থল থেকে ফেরার পথে তাঁদের গাড়িটি পানি সরবরাহকারী একটি গাড়িতে ধাক্কা খেলে উল্টে যায়।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, নিহত আল আমিন (৩২) ফরহাদ আলীর ছেলে। তিনি জেদ্দায় গাড়ি চালাতেন। তাঁর স্ত্রী বিলকিস বেগম জানান, আল আমিন ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তিনি পরিবারের সবার বড়। তাঁর একটি ছোট বোন রয়েছে। আগামী ১২ ফেব্রুয়ারি তাঁর বাড়ি আসার কথা ছিল। বিলকিস বেগম বলেন, ‘সরকার যেন স্বামীর লাশ দ্রুত আনার ব্যবস্থা করে।’ ফরহাদ আলী বলেন, ‘ছেলে বিদেশ যাওয়ার সময় ঋণ করেছিলাম। এখনো তিন লাখ টাকা ঋণ আছে। কিভাবে শোধ করব ভেবে পাচ্ছি না।’

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি জানান, কাজল মিয়ার একমাত্র ছেলে কাউসার ২০১৮ সালে সৌদি আরবে যান। সেখানকার একটি বেসরকারি কম্পানিতে পরিছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন তিনি। বছর তিনেক আগে মনোহরদীতে এক সড়ক দুর্ঘটনায় তাঁর বাবাও নিহত হন। এখন তাঁর মা একা।

মন্তব্য



সাতদিনের সেরা