kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনায় পঞ্চগড়ে মামলা

পঞ্চগড় প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে পুলিশ ও পাথর শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। গত রবিবার সকালের ওই সহিংসতায় নিহত হন এক বৃদ্ধ; ভাঙচুর করা হয় পুলিশের চার-পাঁচটি গাড়ি। এ ঘটনায় ওই দিন রাতে হত্যা মামলা করেন তেঁতুলিয়া থানার উপ-পরিদর্শক লুৎফর রহমান। আর সরকারি কাজে বাধা দান, পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে মামলা করেন উপ-পরিদর্শক শাহাদাত হোসেন। দুই মামলাতেই চার-পাঁচ হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে।

গত রবিবার সকালে ভজনপুর বাজারে অবস্থান নেয় কয়েক হাজার পাথর শ্রমিক। তারা লাঠিসোঁটা নিয়ে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় পরিস্থিতি শান্ত করতে ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ অবরোধ তুলে নিতে অনুরোধ জানালে শ্রমিকরা মারমুখী হয়ে পুলিশের ওপর হামলা চালায়। এ সময় গণমাধ্যমকর্মীদেরও অবরুদ্ধ করে রাখে তারা। পুলিশও শ্রমিকদের ওপর চড়াও হয়। একপর্যায়ে পুলিশ পরিস্থিতি সামাল দিতে টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে। সংঘর্ষে জুমার উদ্দিন (৬০) নামের এক পাথর শ্রমিক নিহত হন এবং পুলিশ ও র্যাবের ১১ সদস্যসহ কমপক্ষে ৩০ জন আহত হন।

তেঁতুলিয়া মডেল থানার ওসি জহুরুল ইসলাম বলেন, ভজনপুরে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। একটিতে প্রায় ৭০ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে এখনই তা প্রকাশ করা যাচ্ছে না।

মন্তব্য



সাতদিনের সেরা