kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনা

বিএনপিতে গ্রেনেড হামলাকারী, জঙ্গি খুনিরা

নিজস্ব প্রতিবেদক   

২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপিতে গ্রেনেড হামলাকারী, জঙ্গি খুনিরা

রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকারের মন্ত্রী-এমপিরা বলেছেন, সারা বিশ্ব বলছে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি বিস্ময়কর, উন্নয়নের রোল মডেল। কিন্তু একটি দল বিএনপি, তাদের কোনো উন্নয়নই চোখে পড়ে না। কারণ এ দলটিতে গ্রেনেড হামলাকারী, অগ্নিসন্ত্রাসী, জঙ্গি-সন্ত্রাসী, খুনি ও স্বাধীনতাবিরোধীরা একত্রিত হয়েছে।

গতকাল রবিবার রাতে জাতীয় সংসদে প্রথমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও পরে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে এই আলোচনা হয়। আলোচনায় অংশ নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সরকারি দলের সদস্য মোস্তাফিজুর রহমান ফিজার, নাসির উদ্দিন, সুলতানা নাদিরা, খন্দকার মমতা হেনা লাভলী, তাহমিনা বেগম ও সৈয়দা জোহরা আলাউদ্দিন, গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং বিরোধী দল জাতীয় পার্টির সদস্য রওশন আরা মান্নান।

আলোচনায় অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও সাহসী নেতৃত্বে সব দিক থেকে দেশ আজ এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়ক দিয়ে। সব সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গ্রেনেড হামলাসহ ২১ বার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। মৃত্যুভয়কে জয় করে সন্ত্রাস-মাদক-দুর্নীতি-দারিদ্র্য-নিরক্ষতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, সব যুদ্ধে জয়ী হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি-জামায়াত জোটের ভয়াল অগ্নিসন্ত্রাস-নাশকতা মোকাবেলা করে দেশকে উপহার দিয়েছেন শান্তি, উন্নতি-সমৃদ্ধি ও অগ্রগতি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প-২০২১ ও ২০৪১ বাস্তবায়িত হলে অবশ্যই বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ হয়ে গড়ে উঠবে। এ জন্য সবার মানসিকতার পরিবর্তন করতে হবে। এরই মধ্যে বহির্বিশ্বে ইতিবাচক ভাবমূর্তি গড়ে উঠেছে, উন্নয়নের রোল মডেলের স্বীকৃতি পেয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে আরো ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। শেখ হাসিনার হাত যত শক্তিশালী হবে, তত বেশি দেশ উন্নয়ন ও অগ্রগতি পাবে। তিনি বলেন, যেসব এলাকায় গ্যাসলাইন দেওয়া সম্ভব হচ্ছে না সেসব এলাকায় এলপিজি গ্যাস সরবরাহ করা হচ্ছে। ব্যাপকভাবে প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানের কাজ চলছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা