kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

তিন জেলায় আগুনে ২১ লাখ টাকার ক্ষতি

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দারুল উলুম মাদরাসা ও এতিমখানা মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে দুটি দোকান ভস্মীভূত হয়েছে সুনামগঞ্জের জগন্নাথপুরে। আর ময়মনসিংহের নান্দাইলে আগুনে পুড়েছে এক দিনমজুরের চারটি গরু ও একটি খাসি। গত দুই দিনে সংঘটিত এসব অগ্নিকাণ্ডে ক্ষতি হয়েছে প্রায় ২১ লাখ টাকার। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবরে—

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, বুধবার গভীর রাতে নবীগঞ্জ শহরের দারুল উলুম মাদরাসা ও এতিমখানা মার্কেটে আগুন লাগে। এতে ৯টি দোকান ভস্মীভূত হয়ে যায়। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী, প্যানেল মেয়র-১ এ টি এম সালাম ও নবীগঞ্জ থানা পুলিশ।

নবীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা ইসমাঈল হোসেন বলেন, ‘তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত হওয়া যায়নি। শর্টসার্কিট থেকে এ ঘটনা ঘটতে পারে।’

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, গতকাল ভোরে উপজেলার পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ বাজারে আগুন লাগে। টের পেয়ে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। এরই মধ্যে দুটি দোকানঘর ভস্মীভূত হয়ে যায়। এ অগ্নিকাণ্ডে প্রায় সাত লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। জগন্নাথপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নব কুমার সিংহ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ জানান, বুধবার গভীর রাতে ময়মনসিংহের নান্দাইল উপজেলার বরিল্লা গ্রামের দিনমজুর মোহাম্মদ আলীর গোয়ালঘরে আগুন লাগে। এতে চারটি গরু ও একটি খাসি পুড়ে অঙ্গার হয়ে যায়। এতে চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী মোহাম্মদ আলী। তাঁর ভাষ্য, কয়েকটি এনজিওর কাছ থেকে ঋণ করে তিনি গরু-ছাগল পালন করে আসছিলেন। দুধ বিক্রির টাকায় তাঁর পাঁচ মেয়ে, এক ছেলে ও স্ত্রীর সংসার চলছিল। অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি দিশাহারা হয়ে পড়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা