kalerkantho

বৃহস্পতিবার । ২৯ শ্রাবণ ১৪২৭। ১৩ আগস্ট ২০২০ । ২২ জিলহজ ১৪৪১

সড়কে ঝরল আট প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



সাত জেলায় সড়ক দুর্ঘটনায় শিশু, স্কুলছাত্র, সাবেক ছাত্রলীগ নেতাসহ আটজনের প্রাণ গেছে। গত বুধবার রাত থেকে গতকাল বৃহস্পতিবার বিকেল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। স্থানীয় লোকজন, থানা-পুলিশ ও হাসপাতাল সূত্রে নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ফটিকছড়ি (চট্টগ্রাম) : গতকাল সকালে ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের মাইজভাণ্ডার আমতলী এলাকায় হেঁয়াকো সড়কে চাঁদের গাড়ির ধাক্কায় রাজেদুল ইসলাম (৬) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়। সে নানুপুর আমতলীর ব্যাংক কর্মকর্তা মোরশেদুল আলমের ছেলে ও মাইজভাণ্ডার আমতলীর আশরাফ জাহাঙ্গীর এতিমখানার ছাত্র। মাইজভাণ্ডার ওরস উপলক্ষে নিয়ে যাওয়া মহিষ দেখতে গিয়ে দুর্ঘটনায় পড়ে রাজেদুল। পথচারীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতার বলেন, বিস্তারিত জেনে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

পটিয়া (চট্টগ্রাম) : পটিয়া সদর থেকে গতকাল বিকেলে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিল স্কুলছাত্র মো. মোসাদ্দেক ফয়েজ অপু (১৬)। আমজুরহাট এলাকায় পেছন থেকে একটি কাভার্ড ভ্যান তাকে চাপা দিলে তার মৃত্যু হয়। সে উপজেলার এয়াকুবদণ্ডী গ্রামের মো. মোরশেদ আলমের ছেলে ও ইউনিয়ন কৃষি উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল দশম শ্রেণির ছাত্র। ভ্যানটির চালক কুষ্টিয়ার চান মিয়াকে (৪০) গ্রেপ্তার করা হয়েছে।

নোয়াখালী : জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের কলাবাগান ও রহিম মিয়ারটেক এলাকার মাঝামাঝি স্থানে বুধবার রাতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে চালক রাশেদুল হাসান শাকিল (২৩) নিহত হন। তিনি উপজেলার চরকাঁকড়ার ইমান আলী ঘাট মাঝিবাড়ির আবুল বাশারের ছেলে, ৫ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র।

মেহেরপুর : সদর উপজেলার আমদহ গ্রামে বুধবার রাতে একটি দ্রুতগতির মোটরসাইকেলের ধাক্কায় পথচারী রুহুল কুদ্দুস (৫৫) নিহত হন। তিনি আমদহের রুপচাঁদ আলীর ছেলে।

বিরামপুর (দিনাজপুর) : বিরামপুর উপজেলার কেটরা বাজার এলাকায় মঙ্গলবার দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত শরিফুল ইসলাম শাবু (৩০) গতকাল দুপুরে রংপুর মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি বিরামপুর শহরের প্রফেসরপাড়ার মতিয়ার রহমানের ছেলে।

কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর উপজেলার পল্লীবিদ্যুৎ এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গতকাল সকালে গাড়ির চাপায় এক নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত আফরিন আক্তার (২৫) স্থানীয় ব্লু ওপেন ফুটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিক ও গাইবান্ধার সুন্দরগঞ্জের শান্তিরাম গ্রামের আবুল হোসেনের মেয়ে। কালিয়াকৈরের বিশ্বাসপাড়ায় ভাড়া বাসায় থাকতেন তিনি।

সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানার ওসি মজিবুর রহমান বলেন, আফরিনের লাশ তাঁর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজধানী : বুধবার রাতে রাজধানীর মতিঝিলে যাত্রীবাহী বাসের ধাক্কায় এক ব্যক্তি ও মোহাম্মদপুরে একটি গাড়ির ধাক্কায় এক নারীর মৃত্যু হয়েছে। নিহতরা হলেন—মো. হিরু মিয়া (৪৭) ও রেহেনা বেগম (৪৬)। পুলিশ জানায়, হিরু ভ্যানে করে চায়ের দোকানে পানি দেওয়ার কাজ করতেন আর সোহরাওয়ার্দী ও শিশু হাসপাতালে ঝাড়ু দেওয়ার কাজ করতেন রেহেনা। রেহেনার বাড়ি নওগাঁর ধামইরহাট উপজেলার গঙ্গা এলাকায়। তিনি মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে মেয়ের সঙ্গে থাকতেন। হিরু ভ্যানেই থাকতেন, ঘুমাতেন।

মতিঝিল থানার এসআই সৈয়দ আলী জানান, রাতে মতিঝিল এলাকায় ভ্যান চালিয়ে যাচ্ছিলেন হিরু মিয়া। এ সময় পানি উন্নয়ন বোর্ড ভবনের সামনে পেছন থেকে একটি যাত্রীবাহী বাস ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ছিটকে পড়ে গুরুতর আহত হন হিরু। পুলিশ তাঁকে উদ্ধার করে রাত আড়াইটার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে তাঁর মৃত্যু হয়। বাসটি শনাক্ত করার চেষ্টা  চলছে।

মোহাম্মদপুর থানার এসআই লব-চৌহান বলেন, বুধবার রাত আড়াইটার দিকে হাসপাতালে কাজ শেষে বাসায় ফেরার পথে শ্যামলী শিশু মেলার সামনে রাস্তা পার হওয়ার সময় অজ্ঞাত গাড়ির ধাক্কায় রেহেনার মৃত্যু হয়। পরে লাশ শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা