kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

বঙ্গবন্ধু সেতু এলাকায় ছয় দুর্ঘটনা, যানজট

আলাদা ঘটনায় সড়কে নিভল ৯ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বঙ্গবন্ধু সেতু এলাকায় ছয় দুর্ঘটনা, যানজট

রাজবাড়ীর কালুখালীতে গতকাল শ্যালো ইঞ্জিনচালিত যানের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় চালকের। ছবি : কালের কণ্ঠ

টাঙ্গাইলের ভূঞাপুরের বঙ্গবন্ধু সেতু এলাকা, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর, রাজবাড়ীর কালুখালী, লক্ষ্মীপুর, ফরিদপুর, সিলেট ও ঝালকাঠিতে আলাদা সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ ৯ জন নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর:

ভূঞাপুর (টাঙ্গাইল) : বঙ্গবন্ধু সেতু এলাকায় আলাদা ছয়টি সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। আহত হয়েছে কমপক্ষে ২৫ জন। গতকাল বুধবার রাত সাড়ে ৩টা থেকে সকাল ৮টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন—ভূঞাপুরের কুকাদাইর গ্রামের ইমন হোসেন (১৬) ও ময়মনসিংহের ভালুকার  আশকা গ্রামের রেজামুল হক খান (৩২)। বঙ্গবন্ধু সেতুর পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান জানান, গতকাল বুধবার ভোরে বঙ্গবন্ধু সেতু এলাকায় ঘনকুয়াশা ছিল। আর এ কুয়াশার  কারণে  রাত সাড়ে ৩টার দিকে প্রথম সেতুর কাছাকাছি কামাক্ষামোড় এলাকায় দুটি ট্রাক ও বাসের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রাক হেলপার ইমন ঘটনাস্থলেই মারা যান। আহত হয় ১২ জন। পরে সকাল পৌনে ৭টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোলপ্লাজা-সংলগ্ন এলাকায় ঢাকাগামী একটি বাস ও অপর দুটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ট্রাক মালিকের ভাই রেজামুল হক খান মারা যান। এ ছাড়া সকাল ৮টার মধ্যে সেতুর ওপর আরো চারটি দুর্ঘটনা ঘটে। এতে ১৩ জন আহত হয়।  এসব দুর্ঘটনার ফলে ২৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো সরিয়ে নেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়।

চাঁপাইনবাবগঞ্জ (আঞ্চলিক) : রহনপুর-আড্ডা সড়কের গোমস্তাপুরের রহনপুর ইউনিয়নের মাদরাসা মোড়ে গতকাল বুধবার সকালে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। তাঁরা হলেন নওগাঁর পোরশার জুয়েল পাইলা গ্রামের আইউব আলীর ছেলে হাবিবুর (৩৮) ও সাইফুল ইসলামের ছেলে মোজাহার (৩৫)।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে মসজিদে যাওয়ার সময় রাস্তা পার হতে গিয়ে পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্র নিশান আহমেদ (১০) নিহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে সদর উপজেলার মান্দারী পূর্ব বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিশান মান্দারী ইউনিয়নের মটবি গ্রামের আবু সিদ্দিকের ছেলে ও উত্তর মান্দারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল। এদিকে ঘাতক চালককে গ্রেপ্তার করে বিচারের দাবিতে লক্ষ্মীপুর-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মান্দারী পূর্ব বাজার ও আশপাশে গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে বিক্ষুব্ধ লোকজন।

সিলেট : সিলেট নগরে ট্রাকের ধাক্কায় ইমতিয়াজ মাহমুদ রশীদ অর্জন নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় অপর দুই আরোহী গুরুতর আহত হন। গত মঙ্গলবার রাতে নগরের চৌহাট্টা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঝালকাঠি : সড়ক দুর্ঘটনায় মো. রাশেদ (৩৫) নামে এক ট্রলি-চালকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দুপুরে কৃষ্ণকাঠি এলাকার বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রলির সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। রাতে  বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মারা যান। 

রাজবাড়ী : কালুখালীতে গতকাল বুধবার সকালে ইটবাহী শ্যালো ইঞ্জিনচালিত ভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী শিমুল মণ্ডল (২৪) নিহত হয়েছেন। 

ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গার চান্দ্রা ইউনিয়নের মালিগ্রাম নামক স্থানে গত মঙ্গলবার রাতে যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন মাইক্রোবাস-চালক মিন্টু শেখ (৩৫)।

মন্তব্য



সাতদিনের সেরা