kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

আবরার হত্যাকাণ্ড

অভিযোগ গঠন বিষয়ে শুনানি ৩০ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অভিযোগ গঠন বিষয়ে শুনানি ৩০ জানুয়ারি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য আগামী ৩০ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই দিন ধার্য করেন।

গতকাল সব আসামির আদালতে উপস্থিতির দিন ধার্য ছিল। কারাগারে থাকা ২২ আসামিকে গতকাল আদালতে হাজির করা হয়। পরে আদালত অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করেন। আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার পাল কালের কণ্ঠকে বলেন, কারাগারে থাকা আসামিদের উপস্থিতিতে আদালত অভিযোগ গঠনের তারিখ ধার্য করেছেন। ওই দিনও আসামিদের উপস্থিতিতে শুনানি হবে। 

এই মামলার পলাতক তিন আসামি মুহাম্মদ মোর্শেদ-উজ-জামান (বাড়ি রংপুর জেলার কোতোয়ালি থানার কেসি রায় রোড), এহতেশামুল রাব্বি ওরফে তানিম (বাড়ি সৈয়দপুর জেলার নীলফামারী থানার নেয়ামতপুর মুন্সীপাড়া গ্রাম) ও মুজতবা রাফির (বাড়ি দিনাজপুর জেলার কোতোয়ালি থানার উত্তর বালুবাড়ী) অনুপস্থিতিতেই বিচার কার্যক্রম শুরু হবে।

গত ১৩ জানুয়ারি মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ার পর নথি মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়। এরপর গত ১৫ জানুয়ারি আসামিদের দায়রা আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়।

মন্তব্য