kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

যৌন হয়রানির অভিযোগ

বাকৃবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কৃত

বাকৃবি প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

সাময়িক বহিষ্কৃতরা হলেন কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের নাসির উদ্দিন, ভেটেরিনারি অনুষদের মোবাশ্বের হোসেন ও শামীম রেজা এবং কৃষি অনুষদের সাফায়েতুল ইসলাম তন্ময়। এ ছাড়া ওই চার শিক্ষার্থী এবং এ যৌন হয়রানির প্রতিবাদকারী ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী ও ঈশা খাঁ হল ছাত্রলীগের সহসভাপতি হাসিবুল হাসানকে পাঁচ কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের উদীচী ঘাটসংলগ্ন ব্রহ্মপুত্র নদের পার থেকে জব্বারের মোড়ে আসতে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর পিছু নেন ওই চার শিক্ষার্থী। তাঁরা অশ্লীল কথাবার্তা বলতে থাকেন। ছাত্রী হাসিবুল হাসানকে বিষয়টি জানান। হাসিব যৌন হয়রানির প্রতিবাদ করেন এবং জব্বারের মোড় থেকে ছাত্রীকে রিকশায় করে হলে পাঠিয়ে দেন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে হাসিবকে কিল-ঘুষি মারেন ওই চারজন।

মন্তব্য



সাতদিনের সেরা