kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

মিন্নির আবেদন হাইকোর্টে খারিজ

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মিন্নির আবেদন হাইকোর্টে খারিজ

বরগুনায় রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলা বাতিল চেয়ে নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ আদেশ দেন। মামলাটি নিজের ক্ষেত্রে বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন মিন্নি। তবে এরই মধ্যে ওই মামলায় বরগুনার আদালতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। এ অবস্থায় আবেদনটি না চালানোর কথা বলে ফেরত চাওয়া হয়। এরপর আদালত আবেদনটি উত্থাপিত হয়নি বলে খারিজ করে আদেশ দেন।

গত বছরের ২৬ জুন সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে কুপিয়ে রিফাত শরীফকে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা আব্দুল আলিম দুলাল শরীফ বাদী হয়ে মামলা করেন। এই মামলায় নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে আসামি করা হয়েছে। মামলায় গত বছরের ১ সেপ্টেম্বর মিন্নিসহ ২৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এই মামলায় নিহতের স্ত্রী মিন্নি জামিনে মুক্ত রয়েছেন। এ ছাড়া হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত নয়ন বন্ড গত বছরের ২ জুলাই বন্দুকযুদ্ধে নিহত হন। এ কারণে তাঁকে অভিযোগপত্রে আসামি করা হয়নি।

মিন্নিকে গত বছরের ১৬ জুলাই গ্রেপ্তার করলেও হাইকোর্ট ২৯ আগস্ট এক রায়ে তাঁর জামিন মঞ্জুর করেন। এই রায়ের পূর্ণাঙ্গ কপি ওই বছরের ১ সেপ্টেম্বর প্রকাশিত হয়। ওই দিনই পুলিশ মিন্নিসহ ২৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে। তবে আপিল বিভাগ জামিন বহাল রাখায় মিন্নি গত বছরের ৩ সেপ্টেম্বর কারাগার থেকে মুক্তি পান। এরই মধ্যে এ মামলায় মিন্নিসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। মামলায় বরগুনার আদালতে সাক্ষ্যগ্রহণও শুরু হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা